Advertisements

Skin Care Tips: মাত্র ২০ মিনিটেই নিজেকে সুন্দর করে তুলুন, জেনে নিন সিক্রেট টিপস

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

কুড়ি মিনিটে আপনি কিন্তু নিজেকে একেবারে সুন্দর করে ফেলতে পারবেন। কুড়ি মিনিটে মাত্র পাঁচটা টিপস যদি আপনি মেনে চলতে পারেন তাহলে, কিন্তু আপনার জীবনে একেবারে সৌন্দর্য ঘুরে ঘুরে আসবে। আমরা অনেক সময় আমাদের খাদ্যাভ্যাস এবং জীবনের নানান রকম ভাবে খারাপ খারাপ কাজ করার জন্য আমাদের ত্বক একেবারে খারাপ হয়ে যায়। আমাদের লাইফস্টাইল কিন্তু আমাদের ত্বকের ওপরে ফুটে ওঠে, আমরা যদি খারাপ ভাবে জীবনযাত্রা করি, তাহলে কিন্তু আমাদের চটপট এবং চুল বেশ তাড়াতাড়ি খারাপ হয়ে যায়। তাই কতগুলো পাঁচটি অভ্যাস মেনে চলুন –

১) সকালবেলা উঠে প্রচুর পরিমাণে জল পান করুন। সকালবেলা ঘুম থেকে উঠেই যদি গরম জল খেতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক এবং চুল একেবারে নিমেষের মধ্যে সুন্দর হতে শুরু করেছে, খাওয়ার পরেই কিন্তু আপনি আপনার মুখে চোখে পরিবর্তন লক্ষ্য করতে পারবেন।

২) সকালবেলা ঘুম থেকে উঠে অন্তত ২০ মিনিট হাঁটাহাঁটি করুন অথবা প্রতিদিন যদি কুড়ি মিনিট এইভাবে নিজেকে একটু চালেনা করতে পারেন, তাহলে দেখবেন আপনার শরীরের মধ্যে ব্লাড সার্কুলেশন বেড়ে যাবে, অক্সিজেনের জোগান অনেক অংশ রয়ে যাবে, যার ফলে আপনার চুল এবং খুব ভালোভাবে সুন্দর থাকবে।

৩) ঘুম থেকে উঠে কুড়ি মিনিটের একটা ফেসপ্যাক তৈরি করে যদি লাগিয়ে ভালো করে কিছুক্ষণ পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার হয়ে গেছে।

৪) কাজের ক্ষেত্রে কুড়ি মিনিট কাজ করার পরে অন্তত দু-তিন মিনিটের একটা ছোট্ট গ্যাপ নিন। সেই সময় একটু হাটাহাটি করতে পারেন, প্রাণায়াম করতে পারেন, একটু জল খেতে পারেন, সামনে সবুজের দিকে তাকাতে পারেন আবার কুড়ি মিনিট কাজ করার পরে আবার কিছুক্ষণের একটা বিরতি নিয়ে এইভাবে কুড়ি মিনিট কাজ করার পরে বিরতি নিতে থাকুন। দেখবেন কাজের ক্ষেত্রেও আপনি অনেক এনার্জি পাবেন।

৫) আমরা যখন অতিরিক্ত ক্লান্ত হয়ে যাই, তার ছাপ কিন্তু আমাদের চোখে মুখে পড়ে, তাই মাঝে মধ্যে কুড়ি মিনিটের একটা ছোট্ট গ্যাপ নিয়ে ঘুমিয়ে নিতে পারেন, পুরো ঘুম নাইবা হল দেখবেন ঘুমিয়ে নেওয়ার পরে নিজেকে কতটা ফ্রেশ লাগছে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow