Hoop Life

Lifestyle: মানিপ্ল্যান্ট দিয়েই ফিরবে অর্থভাগ্য, জেনে নিন বাড়িতে এর সঠিক প্রতিস্থাপন সম্পর্কে

Advertisements

গাছ আর আমাদের দেশের সংস্কৃতি দুইই একে অপরের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িত। পরিবেশ ভারসাম্য রক্ষা থেকে শুরু করে অক্সিজেন প্রদান সবকিছুর জন্য গাছ হল পরম বন্ধু, আবার এই গাছ দিয়েই ফেরে ভাগ্য। গাছ কখনো হয় ঔষধি তো কখনো হয়ে ওঠে শিল্পের সংযোজন। আজকের প্রতিবেদনে আমরা মানি প্ল্যান্ট নিয়ে বিস্তারিত কথা আলোচনা করবো। জানবো বাস্তু শাস্ত্র অনুযায়ী এই গাছ কোথায় লাগানো ঠিক হবে (where to place money plant tree in home).

মানি প্ল্যান্ট অত্যন্ত শুভ একটি গাছ বা উদ্ভিদ বলা যেতে পারে। এর উচ্চতা খুবই কম। কাঁচের জার বা মাটির টবে গাছ লাগানো যেতে পারে। অফিসে বা ঘরে রাখতে হয় এই গাছ। মানুষ এই গাছ ঘরে রাখেন অর্থ ভাগ্য উন্নত করার জন্য। কিন্তু, যেই সেই জায়গায় এই গাছ লাগালে কোনো ফল পাওয়া যায় না। এমন জায়গায় এই গাছ লাগাতে হবে যাতে করে সংসারে সুখ সমৃদ্ধি ফিরে আসে ঘরে।

জ্যোতিষ শাস্ত্র বা বাস্তু মতে এই গাছ একেবারে মাটিতে রোপণ করা উচিত যেমন নয়, তেমনই এই গাছ যখন টবে রাখবেন তখন খেয়াল করে দেখবেন গাছের পাতা যেন মাটি ছুঁয়ে না থাকে। কারণ, মাটি স্পর্শ করলে তা অশুভ বলে মনে করা হয়। গাছ যেন তরতাজা ও ঊর্ধ্বমুখী হয়।

এছাড়া এই গাছ বাড়ির বা অফিসের যেকোনো দিকে রাখলে হবে না। উত্তর-পূর্ব দিক করে রাখা উচিত নয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যেহেতু এই গেছ বৃহস্পতির প্রতিনিধিত্ব করে, তাই বাড়ি বা অফিসের দক্ষিণ-পূর্ব দিকে (southeast area) অর্থাৎ অগ্নি কোণে রাখলে শুভ ফল পাওয়া যায়। শুধু মানিপ্ল্যান্ট নয়, তুলসী, অ্যালোভেরা, বাঁশ গাছ যা কিছু স্থাপনের জন্য বাড়ির দক্ষিণ পূর্ব দিক শুভ বলে মানা হয়।