Hoop Life

Skin Care Tips: গাঁদা ফুল দিয়েই ত্বক হবে উজ্জ্বল প্রাণবন্ত, শুধু জানতে হবে ব্যবহারের পদ্ধতি

এখন প্রচুর পরিমাণে গাঁদা ফুল পাওয়া যায়, প্রচুর পরিমাণে গাঁদা ফুলের উৎপাদন হয়, আপনার বাড়িতেও যদি প্রচুর পরিমাণে গাঁদা ফুল হয়ে থাকে, তাহলে ফুলগুলি শুকিয়ে যাওয়ার পরে ফেলে দেবেন না, ফুলগুলি দিয়ে বানিয়ে ফেলতে পারেন তিনটি ফেসপ্যাক। দেরি না করে চটপট দেখে ফেলুন কিভাবে আপনি বাড়িতে গাঁদা ফুলের সুন্দর ফেসপ্যাক বানাতে পারেন।

১) গাঁদা ফুলকে খুব ভালো করে পেস্ট করে নিতে হবে, তারপর স্নান করার আগে এর সঙ্গে সামান্য পরিমাণে কাঁচা দুধ মিশিয়ে মিশ্রণটির মুখে ভালো করে লাগিয়ে রাখতে পারেন, বিশেষ করে যাদের ট্যানিং এর সমস্যা আছে তাদের জন্য কিন্তু গাঁদা ফুল ভীষণ ভালো। খুব ভালো করে এটিকে মুখে, গলায়, পিঠে লাগে অন্তত আধঘন্টা রেখে স্নান করে ফেলুন।

২) গাঁদা ফুলকে খুব ভালো করে পেস্ট করে নিয়ে এর সঙ্গে পাকা কলা আর মধুকে খুব ভালো করে মিশিয়ে মুখের সপ্তাহে অন্তত দুদিন লাগাতে পারেন, এতে শীতকালে ত্বকের ওপরে যে রুক্ষতা শুষ্কতা তৈরি হয় তার সহজেই কিন্তু দূর হয়ে যায়।

৩) গাঁদা ফুলের পেস্ট বানিয়ে তার সঙ্গে বেসন, চালের গুঁড়ো, কফি পাউডারকে খুব ভালো করে মিশিয়ে সপ্তাহে অন্তত একদিন বডি স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। সপ্তাহে অন্তত একদিন করলেই যথেষ্ট এটি খুব ভালো করে ধুয়ে নিয়ে তারপর নারকেল তেল এবং ভিটামিন ই অয়েলের সঙ্গে মিশিয়ে মিশ্রণটি যদি সারা শরীরে মাসাজ করা যায় তাহলে তো কিন্তু ভীষণ সুন্দর হয়।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক