whatsapp channel

Relationship: তরুণদের ছেড়ে এই কারণেই বয়স্ক পুরুষদের প্রেমে পড়েন মহিলারা

কারোর প্রতি আকর্ষণ মানুষের সহজাত প্রবৃত্তি। রূপ, গুণ, বয়স, জাত পাত নির্বিশেষে মানুষ প্রেমে (Relationship) পড়ে। মনে কখন দোলা লাগবে তা আগে থেকে বলা মোটেই সম্ভব নয়। বর্তমানে বিনোদন জগতে…

Avatar

Nirajana Nag

কারোর প্রতি আকর্ষণ মানুষের সহজাত প্রবৃত্তি। রূপ, গুণ, বয়স, জাত পাত নির্বিশেষে মানুষ প্রেমে (Relationship) পড়ে। মনে কখন দোলা লাগবে তা আগে থেকে বলা মোটেই সম্ভব নয়। বর্তমানে বিনোদন জগতে প্রায়ই দেখা যায় অসমবয়সী জুটি। বিশেষ করে মহিলাদের নিজের থেকে বয়সে বড় পুরুষদের (Older Men) প্রতি আকৃষ্ট হতে দেখা যায়। অনেকের মধ্যেই বয়সে প্রবীণ পুরুষদের প্রতি ভালোলাগার প্রবণতা দেখা যায়। কিন্তু এর নেপথ্যে কারণটা কী জানেন?

দেশে বিদেশে এমন বহু উদাহরণ রয়েছে যেখানে জুটি হিসেবে দেখা গিয়েছে যুবতী মেয়ে এবং বয়ষ্ক পুরুষদের। বহু তারকাদের জুটিও এমন দেখা যায়। কিন্তু জীবনসঙ্গী হিসেবে বয়ষ্ক পুরুষদেরই কেন মনে ধরে মহিলাদের? বিশেষজ্ঞরা বলছেন, মেয়েরা সাধারণত পুরুষ সঙ্গীদের মধ্যে ম্যাচুরিটি খোঁজেন। পরিণত মনস্ক পুরুষদের প্রতিই বেশি আকৃষ্ট হন মহিলারা। আর কম বয়সীদের তুলনায় বয়স্ক পুরুষরা বেশি ম্যাচিউরড হয়। সেই কারণে প্রবীণদের প্রতি বেশি আকৃষ্ট হন মেয়েরা।

অনেক মেয়েই চায়, তাদের জীবনসঙ্গী হবে তাদের বাবার মতো। অর্থাৎ বাবার মতোই যত্নশীল একজন ব্যক্তি। তাই জীবনসঙ্গীর মধ্যে এমনি গুণ খোঁজেন তারা। বাবার কাছে মেয়েরা যে ভালোবাসা, যত্ন, নিরাপত্তা পেয়ে থাকে, ভবিষ্যতে নিজের সঙ্গীর কাছেও সেই চাহিদাটাই থাকে। তাই যত্নশীল, দায়িত্বপরায়ণ ছেলে মেয়েদের পছন্দের তালিকায় সহজেই জায়গা করে নেয়। আর বয়স্ক পুরুষরা এই দিক দিয়ে আদর্শ। তাদের মধ্যে বাস্তববাদী মনোভাব থাকে। অনেক বাস্তবসম্মত হন তারা। মহিলাদের ভালো সামলাতে পারেন তারা। তাই সম্পর্কে থাকে স্থিতিশীলতা।

বিশেষজ্ঞরা বলছেন, বয়স্ক পুরুষরা সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম। সংসার করার ক্ষেত্রে এই গুণটি জরুরি। পাশাপাশি যেকোনো পরিস্থিতিতে মানিয়েও নিতে পারেন তারা। সমস্ত পরিস্থিতি তারা সামলাতে পারেন ভালো। বয়স্ক পুরুষদের আত্মবিশ্বাসও হয় বেশি। তাই সম্পর্ক টিকে থাকে দীর্ঘদিন। এই কারণেই অনেক মহিলা বয়স্ক পুরুষদের সঙ্গী হিসেবে চান বলে মত বিশেষজ্ঞদের।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই