whatsapp channel

আর খসবে না মোটা টাকা, স্বল্প খরচে বাড়িতে বানান অসাধারণ এই সানস্ক্রিন

সানস্ক্রিন ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। আপনি যদি নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করেন, তাহলে ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর হয়ে যাবে। কিন্তু আপনি যদি সানস্ক্রিন ব্যবহার না করেন,…

Shreya Chatterjee

Shreya Chatterjee

সানস্ক্রিন ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। আপনি যদি নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করেন, তাহলে ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর হয়ে যাবে। কিন্তু আপনি যদি সানস্ক্রিন ব্যবহার না করেন, তাহলে ত্বকের উপরে হতে পারে নানান সমস্যা। সামনেই পুজো আর পুজোর সময় যদি ত্বকের ওপরে কালো কালো দাগ হয়ে যায়, তাহলে কিন্তু পুরো মেকআপটাই মাটি হয়ে যাবে।

কিন্তু বাইরে থেকে কোনভাবেই সানস্ক্রিন কিনে আনা উচিত নয়। আপনি কি জানেন? এগুলো আপনার ত্বকের ওপরে একটা দীর্ঘস্থায়ী প্রভাব ফেলতে পারে। তাই বাড়িতেই চটপট কাউকে না বলে বানিয়ে ফেলুন অসাধারণ ভীষণ সস্তার একটি সানস্ক্রিন লোশন।

উপকরণ –
সরষের তেল এক কাপ
নারকেল তেল এক কাপ
তিলের তেল এক কাপ
চন্দনের গুঁড়ো চার টেবিল চামচ

প্রতিটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিন। এরপর আপনার গায়ের উপরে ভালো করে লাগিয়ে নিন। তবে অবশ্যই এটি লাগিয়ে কিন্তু বাইরে বেরোবেন না। আমরা সাধারণত দোকান থেকে কেনা সানস্ক্রিন লাগিয়ে বাইরে বের হয়, সাধারণত আপনি বাইরে থেকে ঘুরে আসার পরে ভালো করে গা পরিষ্কার করে, এটি দিয়ে ভালো করে মালিশ করবেন। এটি আপনার সন্তানকে একেবারে দূর করে দেবে।

আর খসবে না মোটা টাকা, স্বল্প খরচে বাড়িতে বানান অসাধারণ এই সানস্ক্রিন

এছাড়াও ত্বক যদি কালো হয়ে যায় ব্যবহার করুন এই পাঁচটি উপাদান –

১) পাতিলেবুর রস – মুখের উপরে হওয়া কালো দাগ দূর করতে সাহায্য করে পাতিলেবুর রস। পাতিলেবুর রসের মধ্যে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন সি ত্বকের ওপরে হওয়া কালো দাগকে একেবারে দূর করে দেয়। পাতিলেবুর রসের সঙ্গে ভিটামিন ই অয়েলকে খুব ভালো করে মিশিয়ে নিন, আর এই মিশ্রণটির মুখের কালো দাগের ওপরে ভালো করে লাগিয়ে রাত্রিবেলা শুয়ে পড়ুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার এবং ঝকঝকে হয়ে গেছে।

২) টমেটোর রস -মুখের উপর যদি কালো দাগ অতিরিক্ত পরিমাণে হয়ে থাকে, তাহলে টমেটোর রস ব্যবহার করতে পারেন, টমেটোর রস কিন্তু আমাদের ত্বকের উপরে ন্যাচারাল ব্লিচিং প্রপার্টি হিসেবে কাজ করে, যদি টমেটোর রস নিয়মিত ব্যবহার করতে পারে তাহলে দেখবেন ত্বকের উপরে হওয়া কালো দাগ সহজেই দূর হয়ে গেছে।

আর খসবে না মোটা টাকা, স্বল্প খরচে বাড়িতে বানান অসাধারণ এই সানস্ক্রিন

৩) গ্রিন টি – মুখের উপর হওয়া কালো দাগ দূর করার জন্য খুব উপযুক্ত একটি উপাদান হল গ্রিন টি, আমরা প্রত্যেকেই গ্রিন টি পান করে থাকি, কিন্তু আমরা জানি না, গ্রিন টির মধ্যে আছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট।

৫) ২ টেবিল চামচ কোরানো আলু, তিন টেবিল চামচ পাতিলেবুর রস, তিন টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে মুখে ভালো করে লাগিয়ে অন্তত এক ঘণ্টা রেখে দিন, তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক