whatsapp channel

গরমে ত্বকের জন্য কুলিং মাসাজ করুন প্রাকৃতিক উপায়ে

গরমকালে বাড়িতে সহজেই করে ফেলতে পারেন কুলিং মাসাজ। অনেক সময় ত্বকের উপরের লাল লাল দাগ হয়ে যায়, ত্বকের উপরে সান ট্যান পড়ে যায়, তাতে অনেক বেশি ফ্যাকাশে লাগে। তাই আর…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

গরমকালে বাড়িতে সহজেই করে ফেলতে পারেন কুলিং মাসাজ। অনেক সময় ত্বকের উপরের লাল লাল দাগ হয়ে যায়, ত্বকের উপরে সান ট্যান পড়ে যায়, তাতে অনেক বেশি ফ্যাকাশে লাগে। তাই আর না ভাবনা-চিন্তা করে হাতে তুলে নিন কুলিং মাসাজ।

Advertisements

দু – তিন চামচ গোলাপজল এবং তার মধ্যে একটা বরফের টুকরো নিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে সেই ঠাণ্ডা জলটা মুখের উপরে তুলে দিয়ে ভিজিয়ে ভিজিয়ে লাগিয়ে রাখুন।

Advertisements

গোলাপ জলের পরিবর্তে নিতে পারেন শসার রস। শশার রসের মধ্যে ওই একই ভাবে বরফের টুকরো অথবা ঠান্ডা জল কিংবা শসার রস কে কয়েক ঘণ্টার মধ্যে রেখে দিয়ে সেটি যদি মুখের মধ্যে ভালো করে লাগিয়ে নিতে পারেন, তাহলে মুখের সমস্ত সমস্যা দূর হয়ে যাবে।

Advertisements

গোলাপ জল এবং শসার রস এর পরিবর্তে লেবুর রস ও লাগাতে পারেন। লেবুর রসের মধ্যে থাকে প্রাকৃতিক ভিটামিন সি, যা সহজেই ত্বকের উপরে হওয়া কালো দাগ নিমেষের মধ্যে দূর করে। লেবুর রসের মধ্যে সামান্য বরফের টুকরো কিংবা লেবুর রস আইস ট্রের মধ্যে দিয়ে আইসকিউব বানিয়ে সেটি যদি মুখের মধ্যে ঘষে ফেলতে পারেন, তাহলে আপনার মুখের জেল্লা চলে আসবে।

Advertisements

কোন কিছুই যদি হাতের সামনে না থাকে তাহলে একটা বাটিতে মধ্যে বেশ কয়েকটা বরফ কুচি দিয়ে তার মধ্যে খানিকটা জল দিয়ে যদি এর মধ্যে মুখ খানিকক্ষণ ডুবিয়ে রেখে দিতে পারেন তাহলেও আপনার মুখে বয়সের ছাপ পড়বে না। নিমেষের এর মধ্যে মুখের সমস্ত ক্লান্তি দূর হয়ে যাবে।

whatsapp logo
Advertisements
Avatar