whatsapp channel

Lifestyle: দাঁতের হলুদ দাগ কমাতে মা-ঠাকুমার ঘরোয়া টোটকা অবশ্যই কাজে লাগবে

পুরনো দিনের মানুষের কথা যদি একটু শুনে চলতে পারেন, তাহলে দেখবেন আপনার খুব একটা ক্ষতি হয় না। আগেকার দিনে কিন্তু এতটাও শারীরিক সমস্যা হতো না, বর্তমানে আমরা যতটা শারীরিক সমস্যায়…

Shreya Chatterjee

Shreya Chatterjee

পুরনো দিনের মানুষের কথা যদি একটু শুনে চলতে পারেন, তাহলে দেখবেন আপনার খুব একটা ক্ষতি হয় না। আগেকার দিনে কিন্তু এতটাও শারীরিক সমস্যা হতো না, বর্তমানে আমরা যতটা শারীরিক সমস্যায় জর্জরিত। নানা কারণে দাঁতের উপরের দাগ হতে পারে, দাঁতের উপরের দাগ দূর করার জন্য আমরা কতই না নামি দামি টুথপেস্ট ব্যবহার করি। সব সময় কিন্তু টুথপেস্ট আমাদের দাঁতের উপরের সব দাগ দূর করতে সাহায্য করে না, দাঁতের উপরের হলুদ দাগ দূর করতে পারে বেশ কয়েকটা ঘরোয়া জিনিস। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন, কিভাবে মাত্র পাঁচটি ঘরোয়া জিনিস এর সাহায্যে আপনি পেতে পারেন সাদা ধবধবে দুধের মতন দাঁত।

১) বেকিং সোডা- অনেকেই হয়তো ভাবছেন, বেকিং সোডা দাঁতে লাগানো ঠিক না ভুল। বেকিং সোডা প্রতিদিন নয় সপ্তাহের অন্তত তিন দিন একদম অল্প পরিমাণে সাদা টুথপেস্ট এর সঙ্গে নিয়ে ভালো করে মিশিয়ে দাঁতে ঘষে ঘষে লাগালেই আপনি পেয়ে যাবেন পরিষ্কার দাঁত।

২) সরষের তেল – পুরনো দিনের মানুষেরা কিন্তু সরষের তেলের সঙ্গে বেশ খানিকটা নুন দিয়ে ভালো করে মালিশ করতেন। তাইতো তাদের দাঁত বেশ সুন্দর ঝকঝকে পরিষ্কার থাকতো, একবার করেই দেখতে পারেন। আপনিওপেতে পারেন সুন্দর ঝকঝকে দাঁত।

Lifestyle: দাঁতের হলুদ দাগ কমাতে মা-ঠাকুমার ঘরোয়া টোটকা অবশ্যই কাজে লাগবে

৩) আদার রস – আদার রসের সঙ্গে বেশ খানিকটা পরিমাণ নুন মিশিয়ে এই মিশ্রণটিও কিন্তু তাতে ভালো করে ঘষে ঘষে লাগাতে পারেন, আদার রস দাঁতের উপরে থাকা হলুদ দাগ সহজে দূর করতে সাহায্য করে।

৪) পাতিলেবুর রস – আমরা অনেকেই জানি, পাতিলেবুর রস নানান রকম দাগ ঠিক করতে সাহায্য করে। সামান্য সাদা টুথপেস্ট এর সঙ্গে পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি যদি দাঁতের হলুদ দাগ এর ওপরে খুব ভালো করে লাগিয়ে বেশ খানিকক্ষণ পরে ধুয়ে ফেলা যেতে পারে, তাহলে দেখবেন আপনার দাঁতে একবার ব্যবহার করার পরেই কেমন দাঁত পরিষ্কার হয়ে গেছে।

Lifestyle: দাঁতের হলুদ দাগ কমাতে মা-ঠাকুমার ঘরোয়া টোটকা অবশ্যই কাজে লাগবে

৫) রকসল্ট – সহজেই দোকানে গেলে পেয়ে পেয়ে যাবেন রকসল্ট। রকসল্ট টুথপেস্ট একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন, মিশ্রণটি দিয়ে যদি দাঁত এর উপরে ভালো করে মালিশ করতে পারেন, তাহলেও কিন্তু আপনার দাঁত পরিষ্কার ঝকঝকে হবে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক