whatsapp channel

Vastushastra: বাড়িতে কৃষ্ণ-তুলসী না রাম তুলসী, কোনটি রাখা শুভ!

হিন্দু শাস্ত্রে, বাড়িতে তুলসী গাছ থাকা অত্যন্ত শুভ। হিন্দু ধর্মাবলম্বী মানুষের বাড়িতে তুলসী গাছ থাকবেনা এমনটা হয় না। বর্তমানে যারা ফ্ল্যাটে থাকেন তারাও বারান্দার একটা ছোট্ট করে তুলসী মঞ্চ তুলসী…

Avatar

HoopHaap Digital Media

হিন্দু শাস্ত্রে, বাড়িতে তুলসী গাছ থাকা অত্যন্ত শুভ। হিন্দু ধর্মাবলম্বী মানুষের বাড়িতে তুলসী গাছ থাকবেনা এমনটা হয় না। বর্তমানে যারা ফ্ল্যাটে থাকেন তারাও বারান্দার একটা ছোট্ট করে তুলসী মঞ্চ তুলসী রাখার চেষ্টা করেন। আগেকার দিনে বড় বাড়ির উঠোনে তুলসী মঞ্চ থাকতো আর সেখানেই বাড়ির মেয়েরা সেখানে প্রদীপ দিয়ে তুলসী মঞ্চে জল দিতেন। বাড়িতে তুলসী থাকলে কোনদিনই অর্থনৈতিক সংকট হবে না। তবে তুলসী গাছকে নিয়ম করে পুজো করতে হয় অনিয়ম করলে আপনার জীবনে ঘটতে পারে মহাবিপদ।

এরপর জেনে নিন আপনার বাড়ির জন্য রামতুলসী না কৃষ্ণ-তুলসী কোনটা শুভ। কৃষ্ণ-তুলসী হালকা কালো রংয়ের হয়। এর কান্ড গুলি বেগুনি রঙের হয়ে থাকে। এর রং গাঢ় সবুজ। আর রাম তুলসীর রং একেবারে হালকা সবুজ খুব সুন্দর দেখতে হয়। আপনার বাড়িতে অবশ্যই তুলসী গাছ রাখুন কৃষ্ণ তুলসী এবং রাম তুলসী গাছ আপনার বাড়ির জন্য শুভ কৃষ্ণ। তুলসীতে যদি নিয়মিত আপনি জল দিয়ে পুজো করতে পারেন। অবশ্যই আপনাকে পরিষ্কার বস্ত্র পড়তে হবে। তাহলে আপনার জীবনে কোনদিন অর্থনৈতিক কোন সমস্যা দেখা যাবে না।

Vastushastra: বাড়িতে কৃষ্ণ-তুলসী না রাম তুলসী, কোনটি রাখা শুভ!

বর্তমান পরিস্থিতিতে অনেকেই নানান রকম অর্থনৈতিক সমস্যার মধ্যে দিয়ে কাটাচ্ছেন, চাকরিতে অনেকেরই উন্নতি সম্ভব হয়নি। প্রমোশন আটকে গেছে কত মানুষের চাকরি হারিয়েছেন, তারা যদি পরিশ্রমের সাথে সাথেই কৃষ্ণ তুলসী এবং রাম তুলসী। তুলসী গাছেই আপনার গৃহে প্রতিস্থাপন করতে পারেন এবং নিয়মিত জল দিতে পারেন তবে একটা কথা মাথায় রাখতে হবে সন্ধ্যায় তুলসী মঞ্চে কোন রকম ভাবেই জল দেওয়া যাবেনা। সন্ধায় তুলসী মঞ্চে পরিষ্কার কাপড় পরে প্রদীপ জ্বালাতে হবে এবং শঙ্খ বাজাতে হবে। এই নিয়ম পালন করলে আপনার কোন অর্থনৈতিক সঙ্কট দেখা দেবে না।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media