Hoop Life

Vastu Tips: রোজ সকালে বাড়িতে কাকের আনাগোনা কিসের ইঙ্গিত? দেখে নিন কি বলছে শাস্ত্র

আমরা প্রত্যেকেই বইতে পড়েছি যে কাক হল ঝাড়ুদার পাখি। কারণ,কাক পরিবেশের ময়লা আবর্জনা খেয়ে পরিবেশকে দূষণমুক্ত রাখে তাই কাককে সমাজের ঝাড়ুদার পাখি বলা হয়। এ হল বইয়ের কথা, শাস্ত্র মতে কাককে নিয়ে আরো অনেক মতামত প্রচলিত আছে,যা কেউ কেউ বিশ্বাস করে কেউ করে না, আবার কেউ হয়তো এই বিষয়ে কিছুই জানেন না। তাহলে চলুন এই প্রতিবেদন থেকে জানি কাকের বাড়িতে আনাগোনা নিয়ে কী বলছে শাস্ত্র।

কাকের কর্কশ স্বর অনেকেই পছন্দ করে না, অনেকেই কাক দেখলেই হুশ হুশ করে তাড়িয়ে দেয়। কেউ কেউ আবার সকাল সকাল কাককে রুটি বা মুড়ি বা বিস্কুট দেয়। একটা ব্যাপার খেয়াল করে দেখবেন দিনদিন কিন্তু কাকের সংখ্যা কমছে। কেউ বলছে টাওয়ারের কারণে পাখিদের সংখ্যা কমছে তো কেউ বলছে গাছ কাটার অভাবে পাখিরা দূরে চলে যাচ্ছে। যদিও, আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করবো কাকের আনাগোনা নিয়ে শাস্ত্রীয় মতামত, অবশ্য পাখিদের নিয়ে কথা বলতে গেলে ওদের অবাধ বিচরণের যে খামতি দেখা যাচ্ছে সেটা নিয়ে কিছুটা না বললে অন্যায় হবে বৈ কি।

সকালে ঘুম থেকে উঠে যদি দেখেন যে কাক পূর্ব দিকে বসে ডাকছে, তাহলে হয়তো শীঘ্রই আপনার মনস্কামনা পূর্ণ হতে চলেছে। এছাড়া, কোথাও ধরুন আপনি যাচ্ছেন, সেইসময় দেখলেন যে পথে বা বাড়িতে কোনও পাত্রে কাককে জল পান করতে দেখলেন, এটা দেখা অত্যন্ত শুভ। এর অর্থ হল, আপনি খুব তাড়াতাড়ি প্রচুর টাকা পাচ্ছেন। পাশাপাশি, কাককে যদি ঠোঁটে করে খাবার নিয়ে উড়ে যেতে দেখেন, তাহলে এটা শুভ সংকেত প্রদান করছে আপনাকে, হয়তো, আপনি শীঘ্রই অর্থ লাভ করবেন। এমনকি, দুপুর বেলা উত্তর বা পূর্ব দিক দিয়ে কাকের আওয়াজ শুনতে পাওয়া শুভ।

শাস্ত্র মতে এও কথিত আছে যে কাক উড়ে যাওয়ার সময় কোনও ব্যক্তির ওপর মলত্যাগ করলে সেই ব্যাক্তি শরীর খারাপে ভুগতে পারে অথবা প্রচুর আর্থিক লোকসানের সম্মুখীন হতে পারেন। কিন্তু, যদি আপনি নিয়মিত কাককে খাওয়ান তাহলে সংসারের কল্যাণ হবে, সুখ সম্পদ বৃদ্ধি পাবে এবং মনস্কামনা পূরণ হবে।

whatsapp logo