তুলসী গাছ নিয়ে বাস্তু টিপস, যা চাকরি পেতে , ধনসম্পত্তি বাড়াতে সাহায্য করবে

আমাদের বাড়িতে উঠোনে ছাদে ব্যালকনিতে কিছু গাছ থাকুক বা না থাকুক একটি তুলসী গাছ অন্তত থাকবে সন্ধ্যেবেলায় সেখানে প্রদীপ দেওয়া, শাঁখ বাজানো এগুলো এখনও কিছু কিছু বাড়িতে দেখা যায়। এগুলি…

HoopHaap Digital Media

আমাদের বাড়িতে উঠোনে ছাদে ব্যালকনিতে কিছু গাছ থাকুক বা না থাকুক একটি তুলসী গাছ অন্তত থাকবে সন্ধ্যেবেলায় সেখানে প্রদীপ দেওয়া, শাঁখ বাজানো এগুলো এখনও কিছু কিছু বাড়িতে দেখা যায়। এগুলি কুসংস্কার বলে মনে হলেও বাড়িতে তুলসী গাছ লাগানো বৈজ্ঞানিকভাবেও স্বাস্থ্যসম্মত। তুলসী গাছ স্বাভাবিকভাবেই প্রাকৃতিক পরিবেশকে অনেক শুদ্ধ করে। যার ফলে আপনার বাড়ির চারপাশে যদি তুলসী গাছ লাগানো যায় তাহলে আপনার বাড়ির স্বাভাবিক স্বাস্থ্য-পরিবেশ ভালো থাকে যার ফলে আপনিও ভালো থাকবেন। তবে বাস্তুগত দিক থেকেও তুলসীর অনেক গুণাগুণ রয়েছে।

প্রতিদিন যদি ১১ টি তুলসী পাতা নারায়ণের সামনে রাখতে পারেন তাহলে বাড়িতে সুখ সমৃদ্ধি বৃদ্ধি পায়।

বাড়িতে যদি উঠোন থাকে অথবা ফ্ল্যাটের ছোট ব্যালকনিতে একটু আলাদা জায়গা করে সেখানে তুলসী গাছ লাগান এবং এখানে তুলসী গাছের সঙ্গে অন্য কোন গাছ লাগাবেন না।

যদি বাড়িতে তুলসী গাছ প্রতিস্থাপন করেন, তাহলে অবশ্যই প্রতি সন্ধ্যায় একটি প্রদীপ জ্বালাতে পারেন।

বাস্তুমতে, আপনি যদি আপনার বাড়ির উত্তর-পূর্ব বা পূর্ব দিকে তুলসী গাছ লাগান তাহলে ঘরের পরিবেশ অনেক নির্মল এবং আনন্দঘন হবে।

বাস্তুমতে, বাড়ির দক্ষিণ-পশ্চিমে তুলসী গাছ লাগাতে পারলে অর্থনৈতিক দিক থেকে অনেক বেশি উন্নতি হয়।

বাস্তুমতে, দক্ষিণ-পূর্বদিকে কুবেরের অবস্থান। তাই এখানে যদি তুলসী গাছ রোপন করা হয় তাহলেও অর্থনৈতিক ঘাটতি কাটিয়ে ওঠা যায়।

তবে বাস্তুমতে, শুধু দক্ষিণ দিকে কখনোই তুলসী গাছ রোপন করা উচিত নয়, এতে বাড়ির মধ্যে নেতিবাচক প্রভাব পড়ে, যা কখনোই কাম্য নয়।

Leave a Comment