Hoop Life

Skin Care Tips: ত্বক হবে দুধের মত ফর্সা, বাড়িতেই বানিয়ে ফেলুন পাঁচটি অসাধারণ পানীয়

ত্বক যদি দুধের মতন ফর্সা করতে চান, তাহলে বাড়িতেই বানিয়ে ফেলুন তিনটি অসাধারণ পানীয়। সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে এই পানীয়গুলো আপনি যদি পান করতে পারেন, তাহলে ত্বক হয়ে যাবে একেবারে দুধের মতন পরিষ্কার। ত্বক শুধু পরিষ্কারই হবে না, ত্বকের ভেতরে থাকা সমস্ত টক্সিন সহজেই বার হয়ে যাবে, তাই আর দেরি না করে, আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে এই পাঁচটি পানীয় পান করলেই আপনি একেবারে সুন্দর তবে যাবেন।

১) করলার জুস – আপনার যদি ডায়াবেটিস থাকে অথবা যদি না থাকে তার সত্বেও যদি আপনি সপ্তাহে অন্তত দুদিন করো না টমেটো, শসা জুস পান করতে পারেন। তাহলে শুধু যে ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকবে। তাই নয়, এছাড়া আপনার ত্বক ভীষণ সুন্দর হবে ভেতর থেকে।

২) শসার রস – প্রতিদিন নিয়ম করে শসার রস কিংবা শসা স্যালাড হিসেবে খেতে পারেন, শসার সঙ্গে মিশিয়ে নিতে পারেন, টমেটো দুটি মিশিয়ে যদি প্রতিদিন সকালবেলা পান করতে পারেন তাহলে তখন ভীষণ উজ্জ্বল।

৩) লাউএর রস – শীতকালে যদি প্রতিদিন লাউয়ের রস খেতে পারেন। তাহলে কিন্তু পেট ঠান্ডা হবে, এছাড়াও আপনার ত্বক ভীষণ সুন্দর হবে লাউয়ের সঙ্গে মিশিয়ে নিতে পারেন শসা।

৪) গাজর, বিটের রস – বিট, গাজরের রস যদি এই সময় প্রতিদিন পান করা যায়। তাহলে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর বিট আর গাজর ত্বকের জন্য ভীষণ উপকারী সপ্তাহে তিন দিন পান করতে পারেন।

৫) পালং শাকের রস – পালং শাকের সঙ্গে যদি সামান্য কয়েকটা টমেটো খুব ভালো করে মিশিয়ে প্রতিদিন পান করতে পারেন, অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে কারণ পালং শাক সকলে খেতে পারেন না। যাদের ইউরিক অ্যাসিড আছে তারা তো একেবারেই খাবেন না পালংশাক। এই শাক ত্বক সুন্দর রাখতে সাহায্য করে যাদের জন্য ভীষণ উপকারী পালংশাক।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক