Hoop Life

Skin Care: কুড়ি টাকা খরচা করে চটপট বানিয়ে ফেলুন ফেসপ্যাক, ত্বক হবে উজ্জ্বল প্রাণবন্ত

আমরা অনেক সময় অনেক খরচা করে বিউটি পার্লারে যাই, নিজেকে সুন্দর করতে সামনে পুজো আসছে বিউটি পার্লারের সামনে লাইন দেখলে আপনিও অবাক হয়ে যাবেন। কিন্তু আপনি কি জানেন বাড়িতে যদি মাত্র কুড়ি টাকা বা তার কমেও আপনি নিজেকে কিন্তু সুন্দর করতে পারেন, আর আপনি কি ব্যবহার করছেন? তা কিন্তু আপনি নিজে হাতে করে দিচ্ছেন। তাই ভেজালের কোন সম্ভাবনাই নেই। বিউটি পার্লারে গিয়ে হয়তো সেইটুকু সময়ের জন্য নিজেকে সুন্দর রাখা যায়। কিন্তু আপনি যদি এগুলো ব্যবহার করেন তাহলে আপনি সারা জীবন সুন্দর থাকবেন।

তবে আর দেরি কেন? দেখে নিন কিভাবে অল্প পয়সা খরচা করে চটপট দেখে নিন কিভাবে পার্লারের মতন সৌন্দর্য পাবেন। বাড়িতে থাকা দু একটা জিনিস যথেষ্ট। সব সময় যে আপনাকে দোকান থেকে জিনিসপত্র কিনেই আনতে হবে এমনটা কিন্তু নয়। রান্না ঘরে থাকা কয়েকটা জিনিস দিয়েই আপনি খুব সহজেই বানিয়ে ফেলতে পারেন ফেসপ্যাক।

উপকরণ –
রোজকারের রান্না করা ভাত (বিনা পয়সায়)
ভিটামিন ই ক্যাপসুল দুটো (৫টাকা)
একটা পাতি লেবু (৫ টাকা)
বেসন (৫ টাকা)

প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে এই মিশ্রণটি কিন্তু আপনার ত্বক সুন্দর রাখতে সাহায্য করে বিশেষ করে যাদের বয়স হয়ে যাচ্ছে, তাদের ত্বক কিন্তু অনেক বেশি ঝুলে যায় অর্থাৎ ত্বকের ইলাস্টিসিটি কমে যায়। তাহলে আপনার ত্বক থাকবে একেবারে বাচ্চা ছেলে মেয়েদের মত।

কোরিয়ানরা কিন্তু তাদের রূপচর্চায় ভাত, চাল, ভাতের ফ্যান ইত্যাদি ব্যবহার করে ভাতের মধ্যে থাকা উপকারী উপাদান আমাদেরকে অকাল বার্ধক্য থেকে রুখতে সাহায্য করে, এছাড়া আমাদের ত্বকের উপরে থাকা কালো দাগ দূর করতে সাহায্য করে, ত্বককে অনেক বেশি ফর্সা ও ঝকঝকে করে।

অনেক বেশি রুক্ষ তারা কিন্তু অনায়াসের ভিটামিন ই ক্যাপসুল বা ভিটামিন ই ক্যাপসুল এর মধ্যে থাকা ওই সুন্দর অয়েল ব্যবহার করতে থাকেন, অয়েল ভালো করে ম্যাসাজ করলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর থাকবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক