Hoop Life

Skin Care Tips: ফর্সা হতে চাইলে রাতে মুখে মাখুন এই জিনিসটি, অসাধারণ উজ্জ্বলতা পাবেন

ফর্সা হতে আমরা কে না পছন্দ করি, তবে ফর্সা হওয়ার জন্য আমরা বাজারচলতি অনেক ফেয়ারনেস ক্রিম ব্যবহার করি, যেগুলো কিন্তু আমাদের ত্বকের জন্য ভীষণ খারাপ, তাই আর দেরি না করে বাজারচলতি কোন জিনিস নয়, আপনারা বাড়িতেই তৈরি করুন ফেয়ারনেস ক্রিম, মাখলে আপনার ত্বক কিন্তু বেশ সুন্দর ও ভালো হয়ে যাবে।

প্রথমেই আপনাকে নিতে হবে দুই টেবিল-চামচ চাল বাটা, একসঙ্গে মেশাতে হবে তিন টেবিল-চামচ অ্যালোভেরা জেল, এর সঙ্গে মেশাতে হবে ১ টেবিল চামচ মধুর সঙ্গে দিয়ে দিন তিন টেবিল চামচ পাতিলেবুর রস, এরসঙ্গে মিশিয়ে ফেলুন এক টেবিল-চামচ নারকেল তেল এবং চারটি ভিটামিন ই ক্যাপসুল প্রত্যেকটি উপাদান ভালো করে মিশিয়ে নিতে হবে, এবং একটি কাঁচের পাত্রের মধ্যে রেখে ফ্রিজে রেখে দিন। প্রতিদিন রাতে শুতে যাবার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিন, তারপর এই মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন।

এই ক্রিমটির উপকারিতা জানলে আপনি অবাক হবেন এই ক্রিমটি আপনার ত্বককে টানটান করতে সাহায্য করে যেহেতু চালবাটা রয়েছে এই ক্রিম আপনার ত্বককে সুন্দর করতে সাহায্য করে কারণ এতে ব্যবহৃত প্রত্যেকটি উপাদান আপনার ত্বককে আরও সুন্দর করে তুলবে এটি আপনার ত্বককে ময়েশ্চারাইজ করতে সাহায্য করে কারণের মধ্যে রয়েছে নারকেল তেল ভিটামিন ই অয়েল এছাড়াও রয়েছে মধু। এছাড়া ত্বকের উপরে হওয়া কালো দাগ সহজে দূর করে কারণের মধ্যে রয়েছে ভিটামিন ই অয়েল পাতিলেবুর রস। যাই হোক আর দেরি না করে চটজলদি বানিয়ে ফেলুন অসাধারণের ফেয়ারনেস ক্রিম।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo