Hoop Life

ঘন চুল পাবার গোপন রহস্য ‘শিকাকাই’!

চুলের পরিচর্যার ক্ষেত্রে অনেক দিন ধরেই শিকাকাই এর ব্যবহার হয়ে আসছে। বর্তমানে বাজারচলতি অনেক শ্যাম্পুতে শিকাকাই দেওয়া থাকে বলে ধরে নেওয়া যেতে পারে। কিন্তু যদি দশকর্মা ভান্ডার থেকে শিকাকাই কিনে এনে তৈরি করতে পারেন হেয়ার প্যাক তাহলে চুল অনেক বেশি পুষ্টি পাবে।

শিকাকাই ব্যবহার করার বিধি

বাজার থেকে শিকাকাই কিনে এনে পাউডার করে রাখতে পারেন। এরপর আপনার হেয়ার প্যাকে এক – দু’চামচ শিকাকাই দিয়ে তা ভালো করে চুলের মধ্যে রেখে কিছুক্ষণ পরে শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন।

এছাড়াও শিকাকাই দিয়ে বানিয়ে ফেলতে পারেন শ্যাম্পু। দু’চামচ রিঠা পাউডার, দু’চামচ শিকাকাই পাউডার এবং দু’চামচ আমলকি পাউডার ভালো করে মিশিয়ে নিয়ে জলের মধ্যে ফুটিয়ে নিলেই তৈরি হয়ে যাবে একেবারে শিকাকাই শ্যাম্পু।

তাছাড়া শিকাকাই দিয়ে তৈরি করে ফেলতে পারেন হেয়ার টোনার। এর জন্য প্রয়োজন হবে কিছুটা জল তার মধ্যে দু চামচ শিকাকাই গুঁড়ো এবং এক চামচ গ্লিসারিন ভালো করে মিশিয়ে ছেঁকে নিলেই তৈরি হয়ে যাবে আপনার চুলের জন্য উপযুক্ত শিকাকাই টোনার। চুলের মধ্যে ভালো করে ম্যাসাজ করতে হবে।

এই তিন পদ্ধতিতে শিকাকাই আপনি চুলের জন্য ব্যবহার করতে পারেন। দশকর্মা থেকে খুব কম দামে আপনি এই জিনিসটি পেয়ে যাবেন। দামে কম হলেও এটি আপনার চুলের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। চুল সহজে লম্বা করতে খুশকি দূর করতে এবং চুল গজাতে সাহায্য করে শিকাকাই।

whatsapp logo