Hoop Life

Lifestyle: অ্যালোভেরার গুণে চুল-ত্বক হবে সুন্দর ঝলমলে, টিপসগুলো মিস করবেন না যেন

সুন্দর একেবারে ঝলমলে ত্বক পাওয়ার জন্য বেশি কিছু করতে হবে না হাতে তুলে নিন অ্যালোভেরা। আজকে দেখে নেব অ্যালোভেরা দিয়ে বানানো এমন কিছু ফেসপ্যাক যা আপনার ত্বক সুন্দর করতে সাহায্য করবে। আজ থেকেই ব্যবহার করুন ৫ টি অসাধারন ফেসপ্যাক। হাতের কাছে থাকা মাত্র কয়েকটি জিনিস দিয়েই আপনি এই অসাধারণ ফেসপ্যাকগুলি তৈরি করতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস – ১) চাল ধোয়া জল, অ্যালোভেরা জেল – এক মুঠো চাল, তিরিশ মিনিটের জন্য ভিজিয়ে রেখে দিন। তারপরে এই চালের জলের সঙ্গে অ্যালোভেরা ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি আপনি যদি ত্বকের ওপরে লাগাতে পারেন, দেখবেন আপনার ত্বক কত পরিষ্কার হয়ে যাবে। ২) ভাতের ফ্যান, অ্যালোভেরা – আপনি যদি নিয়মিত আপনার ত্বকের উপরে ভাতের ফ্যান, অ্যালোভেরা জেল ভালো করে লাগাতে পারেন, তাহলেও কিন্তু আপনার ত্বক অনেক ঝকঝকে পরিষ্কার হবে, ত্বকের ওপর থেকে ওপেন পোরস একেবারে দূর হয়ে যাবে। ৩) অ্যালোভেরা জেল – আপনি যদি আপনার ত্বকের উপরে খুব সুন্দর করে অ্যালোভেরা জেল লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিতে পারেন, এটিকে নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন, তাহলেও কিন্তু আপনার ত্বক ভীষণ সুন্দর হবে। ৪) মধু, অ্যালোভেরা জেল – মধু বহু প্রাচীনকাল থেকে ত্বকের জন্য ব্যবহৃত হয়ে আসছে। আপনি যদি নিয়মিত রাতে শুতে যাবার সময় মধুর সঙ্গে সামান্য লেবুর রস, অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন, আর যদি আপনি একটুখানি আঙুলে করে নিয়ে ভালো করে লাগিয়ে নিতে পারেন, তাহলে আপনার ত্বক হবে ঝকঝকে পরিষ্কার।

অ্যালোভেরা জেল চুল নরম এবং সিল্কি করতে সাহায্য করে তবে অ্যালোভেরা জেল। এর সঙ্গে মিশিয়ে নিতে হবে কয়েকটা জিনিস। এই জিনিস আপনি যদি অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে নিতে পারেন, তাহলে আপনার চুল হবে কুচকুচে কালো, তবে এর জন্য আপনাকে খুব একটা দোকানে যেতে হবে না। রান্না ঘরে থাকা কয়েকটি জিনিস ব্যবহার করে আপনি আপনার চুলকে সুন্দর করে তুলতে পারেন, তাই আর দেরি না করে আমাদের পাতায় জলদি দেখে ফেলুন অ্যালোভেরার সঙ্গে কি মেশালে আপনার চুল হবে ঘন কালো সুন্দর।

১) অ্যালোভেরা জেল, টক দই, মেথি গুঁড়ো – অ্যালোভেরা জেল এর সঙ্গে যদি টক দই খুব ভালো করে মিশিয়ে চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত খুব ভালো করে লাগিয়ে কিছুক্ষণ পর শ্যাম্পু করে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার চুল হবে ঘন কালো।

২) অ্যালোভেরা জেল, নারকেল তেল, মধু – অ্যালোভেরা জেল এর সঙ্গে নারকেল তেল, মধু খুব ভালো করে মিশিয়ে অন্তত কুড়ি মিনিটের জন্য মাথায় ভালো করে ম্যাসাজ করে রেখে দিন। যাদের ড্যানড্রফের সমস্যা আছে, তারা কিন্তু সহজেই এটি ব্যবহার করতে পারেন। এই মিশ্রণটি আপনার ত্বকের জন্য অত্যন্ত উপকারী একটি উপাদান।

৩) অ্যালোভেরা জেল, লেবুর রস, পেঁয়াজের রস – যাদের অতিরিক্ত খুশকি সমস্যা তারা অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে নিতে পারেন লেবুর রস, পেঁয়াজের রস । পাতিলেবুর রস খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় লাগানো যেতে পারে, তাহলে কিন্তু খুশকির সমস্যা সমাধান হওয়া যায়।

৪) অ্যালোভেরা জেল, কারিপাতা, অলিভ অয়েল – কারিপাতা বাগান থেকে তুলে এনে অথবা দোকান থেকে কিনে এনে খুব ভালো করে পেস্ট বানিয়ে নিতে হবে, এরপর এর সঙ্গে অ্যালোভেরা জেল, অলিভ অয়েল খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়া থেকে আগা পর্যন্ত খুব ভালো করে লাগালেই হয়ে যাবে অসাধারণ কাজ।

৫) অ্যালোভেরা জেল, পেঁয়াজের রস, টক দই – পেঁয়াজের রসের সঙ্গে জেল, টক দইকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে নিন। আর দেখবেন একেবারে ঘন কালো হয়ে গেছে ।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।