Hoop Life

Skin care: রান্না করে মুখে কালি পড়ে যাচ্ছে! ত্বকের যত্নে বাড়িতে বানিয়ে মেখে ফেলুন ডে-ক্রিম

মুখের কালো দাগ দূর করতে আপনি খুব সহজেই একটি বাড়িতে ক্রিম বানিয়ে নিতে পারেন। যে আপনি ডে ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন। এর জন্য আপনাকে বাজার চলতি কোন ক্রিম ব্যবহার করতে হবেনা। এর জন্য কয়েকটা সহজ উপাদান যা আপনি রান্নাঘরে হাত বাড়ালেই পেয়ে যাবেন। এই রকম উপাদান দিয়ে আপনি অবশ্যই এই ডে ক্রিম বানাতে পারেন। দেখে নিন এটি ক্রিম বানাতে আপনার কি উপাদান লাগছে।

ডে ক্রিম বানাতে আপনার সর্বপ্রথম দরকার তিলের তেল। তিলের তেল আপনি যে কোন দশকর্মা ভান্ডার পেয়ে যাবেন তবে খেয়াল রাখবেন তিলের তেলটা যেন খাঁটি তিলে তেল হয়। এই তিলের তেল আপনার ত্বকের ওপরে হওয়া শান্ত করতে সাহায্য করে। বিশেষ করে যারা কোনরকম সানস্ক্রিন লোশন ব্যবহার করেননা বা করতে চাননা তাদের জন্য তিলের তেল অসাধারণ একটি জিনিসই বানাতে আপনার খুব বেশি টাকা খরচ হবেনা।

এর জন্য আপনার প্রয়োজন একটি ভিটামিন ই ক্যাপসুল একটি ভিটামিন ই ক্যাপসুল, দু’চামচ অ্যালোভেরা জেল, অ্যালোভেরা জেল গাছ থেকে তুলে ব্যবহার করতে পারেন বা অনেকের এলার্জি হয়। তারা ব্র্যান্ডেড কোন কোম্পানির অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। এর সঙ্গে তিলের তেল এবং এর সঙ্গে এক টেবিল চামচ চন্দনের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি আপনাকে রেখে দিতে হবে। আর সকালবেলা ঘুম থেকে উঠে মুখ ভালো করে পরিষ্কার করে, আপনি আঙুলের ডগায় দু আঙুল নিয়ে যদি এটি ভালো করে সারা মুখে ম্যাসাজ করুন। এটি সারাদিনের জন্য আপনার ত্বকে সূর্যের রশ্মি রান্নার তেল কালি থেকে প্রটেক্ট করবে। যদি কোনো কারণে কালি পড়ে যায়, তাহলেও তা সহজে তুলতে সাহায্য করবে। সপ্তাহে সাত দিন পর পর ব্যবহার করলে আপনি এর অসাধারণ ফল হাতে নাতে প্রমাণ পাবেন।

Related Articles