whatsapp channel

Skin Care: ঘরোয়া উপকরণেই ত্বক ফর্সা করার টিপস

ত্বক হবে দুধের মতন ফর্সা। আমরা অনেকেই জানিনা, ত্বক ফর্সা করার জন্য আমরা বাজারচলতি এমন অনেক কিছু ব্যবহার করি, যা ত্বককে ফর্সা করার বদলে স্থায়ীভাবে ত্বকের ক্ষতি করে দেয়। সাময়িকভাবে…

Avatar

Advertisements
Advertisements

ত্বক হবে দুধের মতন ফর্সা। আমরা অনেকেই জানিনা, ত্বক ফর্সা করার জন্য আমরা বাজারচলতি এমন অনেক কিছু ব্যবহার করি, যা ত্বককে ফর্সা করার বদলে স্থায়ীভাবে ত্বকের ক্ষতি করে দেয়। সাময়িকভাবে ত্বকে হয়তো দেখতে অনেক সুন্দর লাগে কিন্তু এই যে স্থায়ীভাবে ক্ষতি হয়ে যায় ।তার জন্য আমাদের অনেক টাকা পরে খেসারত দিতে হয় , কিন্তু আপনি যদি একটু ভেবে দেখেন আপনার বাড়ির রান্নাঘরে থাকতে পারে এমন কয়েকটা জিনিস যা দিয়ে আপনি চটজলদি আপনার ত্বকের হারানো রং ফিরে পেতে পারেন।

Advertisements

১) সময় কখনও সাবান বা ফেসওয়াশ ব্যবহার করবেন না সাবান বা ফেসওয়াশ আপনার ত্বকে চিরস্থায়ীভাবে ক্ষতি করে দিতে পারে ।এই সাবান বা ফেসওয়াশ এর বদলে অবশ্যই ব্যবহার করুন বেসন। বেসন যদি প্রতিদিন ব্যবহার করতে পারেন ,তাহলে আপনার ত্বকের কোনো রকম কোনো ক্ষতি হবে না।

Advertisements

২) ত্বক ভালো রাখতে আমরা যদি সপ্তাহে অন্তত দু’দিন স্ক্রাবার ব্যবহার করি ,এটি আমাদের ত্বকের জন্য অনেকাংশে ভালো খাবারের জন্যে আপনাকে ব্যবহার করতে হবে ।কফি পাউডার কফি খাওয়া শরীরের জন্য অতটা ভালো নয়, কিন্তু কফি পাউডার আপনার ত্বক মোলায়েম করতে সাহায্য করে। কফি পাউডার এর সঙ্গে পরিমাণমতো চালের গুঁড়ো এবং টক দই ভালো করে মিশিয়ে একটি প্যাক বানিয়ে আপনার মুখে ,গলায়, পিঠে লাগিয়ে আধ ঘন্টার মতো রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। স্নান করার আগেও একটি করতে পারেন ,তাহলে কিন্তু আপনাকে কখনোই ফেসওয়াশ, বডি ওয়াশ, সাবান ব্যবহার করতে হবে না। প্রথমবার ব্যবহার করলেই বুঝতে পারবেন আপনার ত্বক কতটা নরম তুলতুলে হয়ে গেছে।

Advertisements

৩) ফর্সা করতে চান, তাহলে ব্যবহার করতে পারেন দুধের সর। সপ্তাহে অন্তত তিন দিন রাতে শুতে যাওয়ার সময় দুধের সরের সঙ্গে সামান্য পরিমাণে মধু মিশিয়ে মিশ্রণটি যদি মুখের মধ্যে ভালো করে লাগিয়ে শুয়ে পড়তে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হবে।

Advertisements
whatsapp logo
Advertisements