Hoop Life

Skin Care: ত্বক ফর্সা করতে বাড়িতেই গোল্ড ফেসিয়াল শিখে নিন

গোল্ড ফেসিয়াল মানেই আমাদের চোখের সামনে ঘোরে বাজারচলতি যেকোনো গোল্ড ফেসিয়াল কিট কিনে এনে বাড়িতে ভালো করে ফেসিয়াল করা। কিন্তু সেটা একদমই না, কিংবা আপনার গোল্ড ফেসিয়ালের কথা একটা কথা মনে হতে পারে। যে কোন বিউটি পার্লারে গিয়ে বেশি টাকা খরচ করে, গোল্ড ফেসিয়াল করা। কিন্তু আপনি কি জানেন আপনার বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়ে আপনি খুব সহজেই করে ফেলতে পারেন গোল্ড ফেসিয়াল। জেনে নিন কিভাবে বাড়িতে কম খরচে প্রাকৃতিক উপাদান দিয়ে করবেন গোল্ড ফেসিয়াল।

পাকা পেঁপে , কাঁচা হলুদ সামান্য, পাকা আম বাটা এই সমস্ত উপকরণকে খুব ভালো করে মিশে নিতে হবে। তারপর মুখে, গলায়, পিঠে, হাতে ভালো করে লাগিয়ে রেখে দিতে হবে। অন্ততঃ আধ ঘন্টা রেখে দিতে হবে। এর থেকে বেশি সময়ও রাখতে পারেন, শীতকালে যখন কমলালেবু সহজে পাওয়া যায়, তখন এই সঙ্গে একটা কমলালেবুর রস মিশিয়ে নিতে পারেন। তবে সে ক্ষেত্রে বেশি মনে হয়, তাহলে অর্ধেকটাও দিতে পারেন, প্রত্যেকটি মিশ্রন ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে রাখবেন।

কিছুক্ষণ পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলার পর দেখবেন, আপনাকে আর বিউটি পার্লারে গিয়ে গোল্ড ফেসিয়াল করতে হবে না। আপনার ত্বক একেবারে সোনার মতো উজ্জ্বল হয়ে যাবে।

whatsapp logo