Hoop Life

Skin Care Tips: আসছে শীত, শুষ্ক ত্বকের যত্নে অলিভ অয়েল ব্যাবহার করুন এই পদ্ধতিতে

ঠান্ডা শীতের আপনি কীভাবে আপনার ত্বককে রক্ষা করতে পারেন? কম তাপমাত্রা এবং আবহাওয়ার চরম পরিবর্তন এর জন্য আপনার ত্বক খারাপ হতে পারে। আপনার ত্বকে শুষ্কতার বিরুদ্ধে লড়াই করার জন্য সেরা এবং সবচেয়ে প্রাকৃতিক উপাদান হল অলিভ অয়েল। হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন, অলিভ অয়েল। এই তেল দিয়ে আপনার শরীরকে ময়শ্চারাইজ করা নিশ্চিত করে যে আপনার ত্বক নরম এবং সুন্দর থাকে। গায়ে মাখার জন্য অনায়াসে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন এইভাবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস – তবে তার আগে দেখে নিন অলিভ অয়েল মাখলে আপনি কি উপকারিতা পাবেন –

প্রথমত, এই তেল যদি নিয়মিত স্নান করার পরে সারা গায়ে ভালো করে মালিশ করা যায়, তাহলে মৃতকোষ অনেকাংশে দূর হয়ে যাবে। দ্বিতীয়তঃ, এক ভাগ চিনি, দুই ভাগ অলিভ অয়েল এবং এক ভাগ লেবুর রস একসাথে মিশিয়ে নিন। এই মিশ্রণটি নিয়মিত স্নানের পরে ভালো করে গায়ে মাসাজ করা যায় তাহলে ত্বক হবে ভীষণ সুন্দর। তৃতীয়তঃ অলিভ অয়েল সামান্য গরম করে টক দই এর একটা পেস্ট বানিয়ে নিন। এই পেষ্টটি মুখে, গলায় ও ঘাড়ে ভালো করে ম্যাসাজ করে, আধ ঘণ্টা রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলুন।

একবার আপনার ত্বক খুব ভালো করে এক্সফোলিয়েট করার পরে, অলিভ অয়েল ম্যাসাজ করতে পারেন, আলতোভাবে করতে হবে এবং গোল গোল আকারে করতে হবে। মাথা থেকে পা পর্যন্ত খুব ভালো করে ম্যাসাজ করবেন। শীত পড়ার আগে একবার অলিভ অয়েলকে আপনার রূপচর্চার সঙ্গী করেই দেখুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles