Hoop Life

Lifestyle: জামা-কাপড় থেকে রঙের দাগ তোলার সহজ ৫টি টিপস

জমিয়ে রং খেলেছেন? কোন রকমে ত্বক আর চুলের দাগ যদি তুলতে পারেন কিন্তু তা হলেও জামাকাপড়ের দাগ কিছুতেই উঠছে না। একদম চিন্তা করবেন না, কয়েকটা সহজ উপাদান দিয়ে আপনি আপনার রং জামা থেকে সহজে তুলে ফেলতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

১) যদি জামায় অল্প রং লেগে থাকে, তাহলে কাচার আগে সামান্য গরম জল করে ওই রং এর ওপরে একটু সাদা টুথপেষ্ট নিয়ে একটি পুরনো ব্রাশের সাহায্যে বেশ খানিকক্ষন রেখে দিন। তারপর ডিটারজেন্ট দিয়ে কেচে ফেলুন, দেখবেন নিমেষের মধ্যে গায়েব হয়ে গেছে।

২) যদি বেশি পরিমাণে রং লেগে থাকে, তাহলে অবশ্যই গরম জলের সঙ্গে ভিনিগার মিশিয়ে নেবেন এবং এই জলের সঙ্গে যদি জামাকাপড় ভালো করে কেচে নেন তাহলে দেখবেন জামাকাপড় ধবধবে পরিষ্কার হয়ে গেছে।

৩) গরম জলের মধ্যে লেবুর রস মিশিয়ে দিন আর এই মিশ্রণটি একটি স্প্রে বোতলের সাহায্যে যদি রং এর উপরে লাগিয়ে দেওয়া যায়, তাহলে দেখবেন একেবারে রং উঠে যাবে জামা কাপড় থেকে।

৪) গরম জলের মধ্যে সামান্য বেকিং সোডা মিশিয়ে দিতে হবে, এই বেকিং সোডা মেশানো জলের মধ্যে জামাকাপড়কে ভালো করে অন্তত এক ঘণ্টা ভিজিয়ে রাখতে হবে। তারপর ঘষে ঘষে জল দিয়ে পরিষ্কার করে ফেলতে হবে।

৫) যদি হাতের সামনে কিছু না পান, তা হলেও হালকা গরম জলে ডুবিয়ে দিন। জামা-কাপড় কিছুক্ষণ পরে কলার ঘষা ব্রাশ অথবা টুথব্রাশ এর সাহায্যে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে নিলেই একেবারে পরিষ্কার হয়ে যাবে রং লাগা জামাকাপড়।

whatsapp logo