whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, রূপচর্চায় রোগ করুন সহজলভ্য এই উপাদান

সামনেই পুজো আসছে আর পুজোর সময় যদি নিজেকে অনেক বেশি সুন্দর করতে চান, তাহলে এই নিয়ম আপনাকে মেনে চলতে হবে। পুজোর সময় এমনিতেই আমরা অনেক অনিয়ম করি, এই অনিয়মের জন্যই…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

সামনেই পুজো আসছে আর পুজোর সময় যদি নিজেকে অনেক বেশি সুন্দর করতে চান, তাহলে এই নিয়ম আপনাকে মেনে চলতে হবে। পুজোর সময় এমনিতেই আমরা অনেক অনিয়ম করি, এই অনিয়মের জন্যই কিন্তু আমাদের ত্বকের উপরে অনেক বেশি এফেক্ট করে, তাই প্রচুর আগে থেকেই যদি আমরা ত্বক সুন্দর করতে পারি বা কয়েকটা নিয়ম মেনে চলতে পারি, তাহলে কিন্তু আমাদের ত্বক এবং চুল দুটোই ভীষণ সুন্দর থাকবে। রূপচর্চার জন্য ব্যবহার করতে হবে নারকেলের জল।

Advertisements

নারকেল খাওয়া ত্বক এবং চুলের জন্য ভীষণ ভালো। এছাড়াও ডাবের জল খেলে আপনার শরীরের প্রয়োজনীয় পুষ্টি পাই, কিন্তু আমরা অনেকেই জানি না, এই নারকেলের জল অথবা ডাবের জল আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস-

Advertisements

১) নারকেলের জলের সঙ্গে অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে রেখে দিন নাইট ক্রিম হিসাবে এটি রাখতে পারেন, রাত্রে শুতে যাবার সময় মুখ ভালো করে পরিষ্কার করে এটি ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন, ত্বক ভালো রাখতে এটি অসাধারণ একটি নাইট ক্রিম।

Advertisements

২) নারকেলের জলের সঙ্গে টক দই ভালো করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে আধ ঘন্টা রেখে জলে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

৩) ত্বক উজ্জল করতে সকালবেলা ঘুম থেকে উঠে যদি নারকেল জলের মধ্যে তুলো ভিজিয়ে সেটি মুখে ভালো করে লাগিয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর ও উজ্জ্বল হয়ে গেছে।

৪) ত্বক যদি উজ্জ্বল ও পরিষ্কার করতে চান, তাহলে নারকেলের জলের মধ্যে সামান্য পরিমাণে কাঁচা দুধ মিশিয়ে আর এই মিশ্রণটি ভালো করে লাগে, অন্তত এক ঘণ্টা রেখে দিন, নারকেলের জলের সঙ্গে দুধের মিশ্রণে তৈরি হওয়া শুষ্ক ত্বককে নরম তুলতুলে বানাতে সাহায্য করবে।

৫) ত্বক সুন্দর করতে গেলে নারকেল জলের মধ্যে কয়েকটা ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে দিন। তারপর এই মিশ্রণটি ভালো করে ম্যাসাজ করুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং নরম হয়ে গেছে।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক