Hoop NewsHoop Trending

হু হু করে কমছে সোনালী ধাতুর দাম, একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দর

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পর থেকেই এর দর পড়তে থাকে। এই মহামারির অভিশাপে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড থমকে পড়েছিল। কিন্তু কার্যকরি প্রতিষেধক আবিষ্কারের পর থেকে আর আমেরিকার সরকার পরিবর্তনে কিছুটা আশার আলো জ্বলে উঠেছিল। ভ্যাকসিন বেরোনোর পর থেকেই বিগত কিছু দিন ধরে ক্রমাগত নিম্নমুখী সোনার দাম।

সম্প্রতি যে উত্থান হয়েছিল মার্কিন ডলার সূচকের, করোনা তা কিছুটা কমে যাওয়াতে আবার সোনার দাম কমতে চলেছে। আজ মার্চ মাসের দ্বিতীয় দিন আর বাংলা মতে ফাল্গুন মাস চলছে মানে বিয়ের মাস। ফের মঙ্গলবার ভারতের বাজারে কমলো হলুদ ধাতুর দাম। গত ২০২০ সালের ৭ অগাস্ট সোনার দাম ৫৬,২০০ টাকা হয়। সেই রেকর্ডের থেকে কার্যত ১০ হাজার টাকা নীচে নামল হলুদ ধাতুর দাম।

ফাল্গুন মাসের শেষ সময় চলছে। এখনো বিয়ের মরশুম আছে। বিয়ের মাসে মধ্যবিত্তের সোনার দামে বেশ হ্রাস হয়েছে। শুক্রবার ১০ গ্রাম সোনার দাম এদিন, ৪৪,৭৩১ টাকা। মাঝে সোনার দাম বেশ বেড়েছিল। ফের কিছুটা স্বস্তি পেল বাঙালি।

এম.এস সূচক অনুযায়ী, কলকাতাতে ২২ ক্যারেট সোনার দাম ৪৪,১৫০ টাকা। ১ গ্রাম সোনার দাম ৪৪৭২ টাকা, ৮ গ্রামের দাম ৩৫৭৭৬ টাকা, ১০ গ্রামের দাম ৪৪৭২০ টাকা, ১০০ গ্রামের দাম ৪৪৭২০০ টাকা। আর ২৪ ক্যারেটে হয়েছে ৪৬,৯৪০ টাকা।

রুপোর ওপর মেয়েদের দুর্বলতা বেশ আছে। রুপোর গহনা পড়তে মেয়েরা বেশ ভালোবাসে। অন্যদিকে আর রুপোর দাম হয়েছে এদিন রুপোর দাম ১ কেজিতে দাঁড়িয়েছে ৬৭,১৭৭ টাকা। আজ রুপোর দাম প্রতি গ্রাম ৬৭.৬০ টাকা। প্রতি ৮ গ্রাম ৫৪০.৮০ টাকা। প্রতি ১০ গ্রাম ৬৭৬ টাকা । প্রতি ১০০ গ্রামে ৬৭৬০ টাকা।

whatsapp logo