whatsapp channel

একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পর থেকেই এর দর পড়তে থাকে। এই মহামারির অভিশাপে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড থমকে পড়েছিল। কিন্তু কার্যকরি প্রতিষেধক আবিষ্কারের পর থেকে আর আমেরিকার সরকার পরিবর্তনে কিছুটা আশার আলো জ্বলে উঠেছিল। কিন্তু পৌষ মাস পড়তেই সোনার দাম বেশ বেড়ে গিয়েছিল।

Advertisements

মাঘ মাস শুরু মানেই বিয়ের সিজনও শুরু৷ বিয়ের মাস পড়তেই বাঙালির ঘরে এল সুসংবাদ। বাঙালির প্রিয় সোনার দাম কমলো। ২২ নয় ২৪ ক্যারাট সোনার দাম পাল্লা দিয়ে কমেছে ৷ ফলে বিয়ের সিজনে বেশ খুশি সাধারণ মানুষ ৷ কাল ছিল বাজেট আর বাজেটের পর দিন ফেব্রুয়ারীর দ্বিতীয় দিনে সোনার দামের পারদ কমলো।

Advertisements

সোনার দাম এদিন ২ ফেব্রুয়ারি মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে কমতে শুরু করেছে। এদিন ১০ গ্রামে সোনার দাম ০.৬ শতাংশ কমেছে। ফলে সোনার দামে শুল্কের বোঝা কমিয়ে দিয়েছে। ভারতের ঘরোয়া বাজারে সোনার দাম উদ্বেগে রাখছে বিনিয়োগকারীদের। ২২ ক্যারেটে সোনার দাম কলকাতায় দাঁড়িয়েছে ৪৮,১৬০ টাকা। ২৪ ক্যারেটে সোনার দাম সেখানে ৫২,২৮০ টাকা দাঁড়িয়েছে। বাজেটের আগে সোনার দাম চড় চড় করে বাড়ছিল। মধ্যবিত্তের ঘরে খুশির আবহাওয়া। অন্যদিকে সোনার সাথে পাল্লা দিয়ে কমেছে রুপোর দাম। রুপোর দাম এদিন ২ শতাংশ কমেছে ১ কেজিতে। ফলে ১ কেজি রুপোর দাম ২ ফেব্রুয়ারি দাঁড়িয়েছে ৭২,০০৯ কেজি।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar