Finance News

Gold Price: সপ্তাহান্তে খানিক স্বস্তি দিল সোনার দাম, শনিবার দর কত চলছে!

দৈনন্দিনের ব‍্যস্ত জীবনে কিছু কিছু তথ‍্য নজরে রাখতে হয় কমবেশি সবাইকেই। এর মধ‍্যে অন‍্যতম হল, দৈনিক সোনা (Gold Price) এবং রূপোর দাম কতটা বেড়েছে? আসলে সোনা এমন একটি ধাতু যার দামে উত্থান পতন লেগেই থাকে। অনেকেই সোনায় বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য এবং যারা সোনার গয়না কিনবেন তাদের জন‍্যও সোনার দর জেনে রাখা উচিত।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ৩ রা জুলাই, শনিবার কলকাতায় কত চলছে সোনার দর?

শনিবার সোনার দাম

শনিবার প্রতি গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৯০০ টাকা। কেজি প্রতি দাম রয়েছে ৬,৯০,০০০ টাকা। এদিন দাম বেড়েছে ২৭০০ টাকা। রবিবার অপরিবর্তিত রয়েছে দাম। সোমবার ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৯১৬ টাকা। কেজিতে দাম রয়েছে ৬,৯১,৬০০ টাকা। মঙ্গলবার ২৪ ক‍্যারাট সোনার ১ গ্রামের দাম ছিল ৬,৮৯৫ টাকা। আর কেজিতে দাম ছিল ৬,৮৯,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দাম বেড়ে হয়েছিল ৬,৯৮২ টাকা। এক কেজি সোনার দাম ছিল ৬,৯৮,২০০ টাকা। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,০৩৬ টাকায়। এক কেজি সোনার দাম ছিল ৭,০৩,৬০০ টাকা। শুক্রবার কেজি প্রতি দাম ছিল ৭,০৬,৯০০ টাকা। শনিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,০৫৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,০৫,৮০০ টাকা।

শনিবারে ১ গ্রাম গহনা সোনার দাম ছিল ৬,৩২৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৬,৩২,৫০০ টাকা। রবিবার দামে কোনো হ্রাসবৃদ্ধি হয়নি সোনার। সোমবারে গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৬,৩৪০ টাকা এবং কেজি প্রতি দাম রয়েছে ৬,৩৪,০০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি গহনা সোনার দাম ছিল ৬,৩২,০০০ টাকা। বুধবার গ্রাম প্রতি দাম ছিল ৬,৪০০ টাকা এব‌ং ১ কেজি সোনার দাম ছিল ৬,৪০,০০০ টাকা। বৃহস্পতিবার এক গ্রাম সোনার দাম বেড়ে হয়েছে ৬,৪৫০ টাকা এবং কেজিপ্রতি সোনার দাম রয়েছে ৬,৪৫,০০০ টাকা। শুক্রবার ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৪৮,০০০ টাকা। শনিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৪৭০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৪৭,০০০ টাকা।

শনিবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,১৭,৫০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন আসেনি। সোমবার কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,১৮,৮০০ টাকা। মঙ্গলবার ১ কেজি সোনার দাম ছিল ৫,১৭,১০০ টাকা। বুধবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,২৩,৭০০ টাকা। বৃহস্পতিবার সোনার দাম রয়েছে কেজি প্রতি ৫,২৭,৮০০ টাকা। শুক্রবার সোনার দাম রয়েছে কেজি প্রতি ৫,৩০,২০০ টাকা। শনিবার ১ কেজি ১৮ গ্রাম সোনার দাম রয়েছে ৫,২৯,৪০০ টাকা।

শুক্রবার রূপোর দাম

শনিবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৮৪.৪০ টাকা। কেজিতে এদিন রূপোর দাম রয়েছে ৮৪,৪০০ টাকা।

রবিবার রূপোর দামেও কোনো হেরফের হয়নি।

সোমবার দাম বেড়ে হয়েছে গ্রাম প্রতি ৮৫ টাকা এবং কেজি প্রতি ৮৫,০০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৮৪.৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৮৪,৫০০ টাকা।

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম রয়েছে ৮৬.৫০ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৬,৫০০ টাকা।

বৃহস্পতিবার প্রতি গ্রাম রূপোর দাম রয়েছে ৮৭.১০ টাকা এবং এক কেজি রূপোর দাম রয়েছে ৮৭,১০০ টাকা।

শুক্রবার রূপোর দাম ছিল কেজি প্রতি ৮৬,৫০০ টাকা।

শনিবার ১ কেজি রূপোর দাম রয়েছে ৮৫,৫০০ টাকা।

Related Articles