Advertisements

Gold Price: মাসের প্রথম দিনেও অপরিবর্তিত সোনার দাম, কলকাতায় কত চলছে দর? রইল বিস্তারিত

Nirajana Nag

Nirajana Nag

Follow

সোনা (Gold Price) কে না পছন্দ করে! বিশেষ করে আমাদের ভারতীয়দের কাছে সোনা আলাদা গুরুত্ব বহন করে। বিয়েতে সোনার গয়না পরা এক রকম অলিখিত নিয়ম, তেমনি সময় সুযোগ পেলেই টুকটাক সোনা কিনে রাখেন অনেকেই। আসলে সোনা এমনি একটি ধাতু যাতে বিনিয়োগ করে থাকেন অনেকে। বিপদে আপদেও অনেক সময় কাজে আসে সোনা।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। মাস তথা সপ্তাহের প্রথম দিন, সোমবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

সোমবার সোনার দাম

শুক্রবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২১৬ টাকা। এদিন ১০০ গ্রাম সোনার দাম ছিল ৭,২১,০০ টাকা। শনিবার ১ গ্রাম ২৪-ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২২৮ টাকা এবং ১০০ গ্রামের দাম ছিল ৭,২২,৮০০ টাকা। দাম বেড়েছিল ১২০০ টাকা। তবে রবিবার অপরিবর্তিত রইল দাম। এদিন শনিবারের মতো একই দামে অর্থাৎ ৭,২২,৮০০ টাকা দামেই কেনা যাবে ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনা। সোমবার মাসের প্রথম দিনেও সোনার দামে কোনো বদল আসেনি।

শুক্রবার গহনা সোনার দাম ছিল গ্রাম প্রতি ৬,৬১৫ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ছিল ৬,৬১,৫০০ টাকা। শনিবার গ্রাম প্রতি গহনা সোনার দাম ছিল ৬,৬২৫ টাকা এব‌ং ১০০ গ্রামের দাম ছিল ৬,৬২,৫০০ টাকা। রবিবার গহনা সোনার দামেও দেখা যায়নি কোনো হেরফের। এদিনও  গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬২৫ টাকা এবং ১০০ গ্রাম বিকোচ্ছে ৬,৬২,৫০০ টাকায়। সোমবারেও একই রয়েছে ২২ ক‍্যারাট সোনার দাম।

শুক্রবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪১২ টাকা। এদিন ১০০ গ্রাম সোনার দাম ছিল ৫,৪১,২০০ টাকা। শনিবার ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪২,০৫০ টাকা। দাম বেড়েছিল ৮৫০ টাকা। রবিবার অবশ‍্য ১৮ ক‍্যারাট সোনার ক্ষেত্রেও কোনো দামের হ্রাসবৃদ্ধি দেখা যায়নি। এদিনও ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪২,০৫০ টাকা। ১৮ ক‍্যারাটের ক্ষেত্রেও সোমবার দামের কোনো পরিবর্তন হয়নি।

সোমবার রূপোর দাম

সোমবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯১.৭০ টাকা আর ১ কেজি রূপোর দাম ছিল ৯১,৭০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম থেকেছে ৯১ টাকা। আর ১ কেজি রূপোর দাম ছিল ৯১,০০০ টাকা।

বুধবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯০ টাকা। আর ১ কেজি রূপোর দাম ছিল ৯০,০০০ টাকায়।

শুক্রবার রূপোর দামে কোনো পরিবর্তন আসেনি। এদিন ১ কেজি রূপো বিকোচ্ছে ৯০,০০০ টাকায়।

শনিবারও ১ কেজি রূপোর দাম রয়েছে ৯০,০০০ টাকা।

বিগত ৩-৪ দিন ধরে রূপোর দাম অপরিবর্তিত রয়েছে কলকাতায়। রবিবারও কোনো হেরফের হয়নি। ১ কেজি রূপো এদিন দাম ছিল ৯০,০০০ টাকা।

সোমবার অবশ‍্য দাম বেড়েছে রূপোর। এদিন ১ গ্রাম রূপোর দর রয়েছে ৯০.২০ টাকা। ১ কেজি রূপোর দাম হয়েছে ৯০,২০০ টাকা। অর্থাৎ দাম বেড়েছে ২০০ টাকা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow