whatsapp channel

Gold Price Today: লক্ষ্মীবারে সোনার দামে ব্যাপক হেরফের!

শুরু হয়েছে বিয়ের মরশুম। দিন প্রতিদিন সাতপাকে বাঁধা পড়ছেন অনেকেই। আর এই সময়ে সোনার গয়নার চাহিদা থাকে আকাশছোঁয়া। কারণ বিয়ের বাজার থেকে উপহার, সবেতেই হলুদ ধাতুর প্রয়োজনীয়তা রয়েছে। আর এর…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

শুরু হয়েছে বিয়ের মরশুম। দিন প্রতিদিন সাতপাকে বাঁধা পড়ছেন অনেকেই। আর এই সময়ে সোনার গয়নার চাহিদা থাকে আকাশছোঁয়া। কারণ বিয়ের বাজার থেকে উপহার, সবেতেই হলুদ ধাতুর প্রয়োজনীয়তা রয়েছে। আর এর মাঝেই বিগত কয়েক সপ্তাহ ধরে সোনার মূল্যবৃদ্ধি যথেষ্ট চিন্তায় ফেলেছিল আপামর ক্রেতাদের। বাজেটের পরে আবার যেন আগুনে ঘি পড়েছিল। উর্ধমুখী হয়েছিল সোনা ও রূপার মূল্যগ্রাফ।

কিন্তু বিগত সপ্তাহ থেকে কিছুটা নিম্নমুখী রয়েছে সোনার দাম। পাল্লা দিয়ে কমেছে রূপার দামও। বৃহস্পতিবার লক্ষ্মীবারেও সেই ধারা অব্যাহত। কমেছে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। এছাড়াও এদিন নিম্নমুখী রয়েছে রূপার দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৬.০২.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,২৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৫.০২.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,২০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৬০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৬০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৬.০২.২০২৩-বৃহস্পতিবার)
৬৫,৭৫০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (১৫.০২.২০২৩-বুধবার)
৬৬,৪৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৭০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে দাম কমেছে সোনার। গতকাল বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৮৪৬.৩৩ মার্কিন ডলার। আজ তা আরও কমে হয়েছে ১,৮৬৩.০৩ মার্কিন ডলার।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা