whatsapp channel

Gold Price Today: ছুটির দিনেই কপাল খুলছে ক্রেতাদের! কলকাতার বাজারে আচমকা কমে গেল সোনার দাম

অগ্রহায়ণ মাস শুরু হতে সাতপাকে বাঁধা পড়ার হিড়িক পড়েছে বাংলায়। কলকাতা থেকে গ্রাম বাংলার ঘরে ঘরে বেজে উঠছে সানাই। কারো বাড়িতে আবার চলছে তোড়জোড়। শাড়ির দোকানে যেমন ভিড় জমছে ক্রেতাদের,…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

অগ্রহায়ণ মাস শুরু হতে সাতপাকে বাঁধা পড়ার হিড়িক পড়েছে বাংলায়। কলকাতা থেকে গ্রাম বাংলার ঘরে ঘরে বেজে উঠছে সানাই। কারো বাড়িতে আবার চলছে তোড়জোড়। শাড়ির দোকানে যেমন ভিড় জমছে ক্রেতাদের, তেমনই গয়নার দোকানেও প্রতিদিনই আসছেন হাজার হাজার ক্রেতা। কেউ নবদম্পতিকে উপহার দেওয়ার জন্য কিনছেন গয়না, কেউ আবার নিজের ছেলে বা মেয়ের জন্যই গয়না কিনতে বেরোচ্ছেন। কিন্তু সম্প্রতি এই হলুদ ধাতুর মূল্যবৃদ্ধির কারণে কপালে ভাঁজ পড়ছে মধ্যবিত্তদের।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৭.১২.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬২,৫১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,৩০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৬.১২.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৩,০০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,৭৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
৪৯০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
৪৫০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (১৭.১২.২০২৩-রবিবার)
৭৭,৭০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৬.১২.২০২৩-শনিবার)
৭৮,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৮০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২০৩৪.৪০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ২০১৯.৯০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা