Hoop NewsHoop Trending

Gold Price Today: ছুটির দিনে বড়সড় পরিবর্তন সোনার দামে, চোখ কপালে উঠবে!

পৃথিবীর সবচেয়ে বেশি সোনা ব্যবহৃত হয় ভারতে। বিয়ে থেকে শুরু করে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে এদেশের মানুষ সোনার গয়না উপহার দেন। তাই বৈশাখ মাস শুরু হওয়ার পর থেকেই বাংলা নববর্ষের সঙ্গে বিয়েবাড়ি বা উপহারের জন্যও সোনার চাহিদা বেড়েছে ব্যাপকভাবে। কিন্তু এর মাঝেই রং বদলেছে সোনার দাম। দিনই এমন সব রেকর্ড গড়েছে হলুদ ধাতু। আর এভাবে দাম বাড়তে থাকায় ক্রেতাদের মাথায় হাত, বিশেষত বিয়ের ভরা মৌসুমে গয়না কিনতে হবে যাঁদের। ব্যবসায়ীরাও আতঙ্কিত।

গতকাল শনিবাট কলকাতায় সোনার বাজারদর ছিল সামান্য নিম্নমুখী অবস্থায়। তবে সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম বাড়ল কিছুটা। পাশাপাশি এদিন অনেকটাই বাড়ল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২১.০৫.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৪২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৩০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২০.০৫.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৮৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৮০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২১.০৫.২০২৩-রবিবার)
৭৫,৩০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২০.০৫.২০২৩-শনিবার)
৭৪,৩০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১০০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। শনিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৭৭.৬০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ১৯৭৭.৮০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে আজ সোনার দাম সামান্য বেড়েছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা