whatsapp channel

Gold Price Today: লক্ষ্মীবার মুখ থুবড়ে পড়ল সোনার দাম, ক্রেতাদের জন্য আজই সুবর্ণ সুযোগ

আমেরিকা ও ইউরোপের ব্যাঙ্কিং সংকটের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দার আশঙ্কা কাজ করছে বিগত কয়েক সপ্তাহ ধরেই। সে কারণে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম। বিশ্বজুড়ে বিপুল পরিমাণে সোনা কেনা শুরু…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আমেরিকা ও ইউরোপের ব্যাঙ্কিং সংকটের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দার আশঙ্কা কাজ করছে বিগত কয়েক সপ্তাহ ধরেই। সে কারণে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম। বিশ্বজুড়ে বিপুল পরিমাণে সোনা কেনা শুরু করেছে কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি। বাজার বিশেষজ্ঞদের মতে, সোনার দাম বাড়ার মূল কারণ হল অন্যান্য দেশের এই ব্যাঙ্কিং সঙ্কট, ডলারের দুর্বলতা, শেয়ারবাজারে চাহিদা এবং অনিশ্চয়তা। এই পরিস্থিতিতে সোনায় দ্রুত বেড়েছে বিনিয়োগ।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল বুধবার কলকাতায় সোনার বাজারদর ছিল উর্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার সকালে বাজার খুলতেই সামান্য বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। তবে, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২১.০৯.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,০৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,০৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২০.০৯.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,২৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,২০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১৫০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (২১.০৯.২০২৩-বৃহস্পতিবার)
৭৪,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২০.০৯.২০২৩-বুধবার)
৭৪,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৩০.২০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৯২৭.৮০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে সামান্য নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা