Hoop News

Gold Price Today: শুক্রবার লাগাতার পতন সোনার দামে, ক্রেতাদের জন্য আজই সুবর্ণ সুযোগ!

Advertisements

গত কয়েক বছর ধরেই ভারতে সোনার দামের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। এককথায় বিগত কয়েকবছর ধরেই সোনা যেন চলে যাচ্ছে মধ্যবিত্তের হাতের বাইরে। অথচ ভারতে বিয়ে-অন্নপ্রাশনের মতো শুভ অনুষ্ঠানে সোনার গয়না দেওয়ার রীতিও বেশ প্রচলিত। সেজন্য সোনার দাম আরও বেশি করে সমস্যায় ফেলেছে ভারতীয়দের। আকাশচুম্বী দামের জন্য সাধ থাকলেও গয়না কিনতে পারছেন না অনেকে। বিশেষজ্ঞরা বলছেন,এর পিছনে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের ব্যাঙ্কিং সংকট।

এই উর্ধমুখী বাজারে গতকাল বৃহস্পতিবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের পঞ্চম দিন অর্থাৎ শুক্রবার সকালে বাজার খুলতেই কিন্তু একই রয়ে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি এদিন হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৩.০৬.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৪৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৫০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২২.০৬.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৬৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৭০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ২২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ২০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৩.০৬.২০২৩-শুক্রবার)
৭২,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২২.০৬.২০২৩-বৃহস্পতিবার)
৭৩,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
১,০০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। বৃহস্পতিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৩১.৪০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯১১.৮০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা