Hoop NewsHoop Trending

Gold Price Today: মঙ্গলবার ব্যাপক পরিবর্তন সোনার দামে!

শুরু বয়েছে বিয়ের মরশুম। তারকা থেকে সাধারণ মানুষ, অনেকেই সাতপাকে বাঁধা পড়ছেন শীতের শেষদিকে। আর তাই এখন সোনা এবং রূপার গয়নার চাহিদা তুঙ্গে। এই মুহূর্তে অনেকেরই নজর থাকে সোনার বাজারদরের উপর। দামের উত্থান পতনে লক্ষ্য রাখা খুবই জরুরি এই সময়।

গত সপ্তাহে সোনার দামে পতন ঘটলেও সপ্তাহের দ্বিতীয় দিনে বাজার খুলতেই কিছুটা বৃদ্ধি পেলে সোনার দাম। এদিন যেমন ২৪ ক্যারেট সোনার দাম ৫৭ হাজারের গন্ডি পেরিয়ে ৫৮ হাজার ছুঁইছুঁই। একইভাবে এদিন অনেকটাই বেড়েছে ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি রূপার দামেও দেখা গেছে ঊর্ধ্বগতি। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৪.০১.২০২৩-মঙ্গলবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৪৯০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৭০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৩.০১.২০২৩-সোমবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,১১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৩৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৩৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৩৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৪.০১.২০২৩-মঙ্গলবার)

৭২,৫০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (২৩.০১.২০২৩-সোমবার)

৭২,৩০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি

২০০ টাকা প্ৰতি কেজি

এদিন বিশ্ব বাজারেও সোনার দামে কিছুটা বৃদ্ধি ঘটেছে। সোমবার বিশ্ব বাজারে আজ স্পট গোল্ডের দাম ছিল ১,৯২৪.৩৫ মার্কিন ডলার। যা বৃদ্ধি পেয়েছে অনেকটাই। তবে কেন্দ্রের তরফে ঘোষণা করা হয়েছে যে সোনা আমদানিতে কর লাঘব করা হতে পারে। ফলে আগামী মাসে কিছুটা হলেও কমতে পারে হলুদ ধাতুর দাম।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা