Hoop News

Gold Price Today: শুক্রবার সোনার দামে ব্যাপক পরিবর্তন!

পেরিয়েছে বসন্ত পঞ্চমী। তবে এখন বাঙালির মধুমাস। চলছে বিয়ের মরশুম। তাই এই সময়ে জামাকাপড়ের দোকানের সঙ্গে পাল্লা দিয়ে ভিড় বাড়ছে গয়নার দোকানেও। সোনা ও রূপার গয়নার চাহিদা এখন তুঙ্গে। কিন্তু এর মাঝেই মধ্যবিত্তদের কপালে ভাঁজ ফেলছে সোনালী ধাতুর উর্ধমুখী দাম।

বিগত সপ্তাহ থেকে দিনের পর দিন নতুন রেকর্ড গড়ছিল আয়নার দাম। প্রতিদিনই সর্বোচ্চ দামে পৌছাচ্ছিল হকুদ ধাতুর দাম। সেই ধারা অব্যাহত শুক্রবারও। একইসঙ্গে বাড়ল ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দাম। সঙ্গে পাল্লা দিয়ে বৃদ্ধি পেল রূপার দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৭.০১.২০২৩-শুক্রবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৯৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,১০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৬.০১.২০২৩-বৃহস্পতিবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৪৯০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৭০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৪৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৪০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৭.০১.২০২৩-শুক্রবার)

৭২,৬০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (২৬.০১.২০২৩-বৃহস্পতিবার)

৭২,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস

১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, আগামী সপ্তাহেই দেশের বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এদিকে আমেরিকাতেও চলতি বছরের জিডিপি ঘোষণা হবে আগামী সপ্তাহেই। ফলে এখন সোনার চাহিদা তুঙ্গে। আর এই কারণেই এই মূল্যবৃদ্ধি বলে জানা গেছে। আর এই পরিস্থিতিতে সোনার দাম বৃদ্ধি সাধারণ বিষয় বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। কিন্তু বিয়ের মরশুমে এই মূল্যবৃদ্ধি যথেষ্ট চিন্তায় ফেলছে সাধারণ ক্রেতাদের।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা