Advertisements

জিতেও ফেরা হল না দেশে, বিধ্বংসী প্রলয়ে বার্বাডোজেই আটকে ভারতীয় দল

Nirajana Nag

Nirajana Nag

Follow

সোমবার পড়ে গেলেও শনিবারের ঘোর যেন কাটছে না ভারতবাসীর। ১৭ বছরের খরা কাটিয়ে টি২০ বিশ্বকাপের (ICC T20 Cricket World Cup) ট্রফি জিতেছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। কিন্তু সে ট্রোফি দেশের মাটি ছোঁয়ার আগেই হাজির নতুন বাধা। দেশে ফেরার নিয়ে এখন রীতিমতো চিন্তিত ভারতীয় ক্রিকেট দল। ভয়াবহ হারিকেন বেরিলের প্রকোপে বার্বাডোজে আটকে রয়েছে ভারতীয় দল।

শনিবার বার্বাডোজের কেনসিংটন ওভালে অনুষ্ঠিত হয়েছিল ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ফাইনাল ম্যাচ। এক দফা সেলিব্রেশন শেষে দেশে ফেরার আগেই হাজির বিরাট বাধা। বার্বাডোজে বর্তমানে তাণ্ডব চালাচ্ছে ক্যাটেগরি ৪ হারিকেন বেরিল, যা বিধ্বংসী বলে জানা যাচ্ছে। প্রাণঘাতী হতে পারে এই অত্যন্ত বিপজ্জনক হারিকেন। বার্বাডোজের সমস্ত বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে। ফলত ও দেশেই আটকে রয়েছে ভারতীয় দল।

উল্লেখ্য, প্রথমে ব্রিজটাউন থেকে নিউইয়র্ক, তারপর সেখান থেকে দুবাই হয়ে নয়াদিল্লি আসার পরিকল্পনা ছিল ভারতীয় দলের। কিন্তু হারিকেন সতর্কতার কারণে চার্টার্ড ফ্লাইটে বার্বাডোজ থেকে সরাসরি দিল্লি আসার পরিকল্পনা করা হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে। খেলোয়াড়, তাদের পরিবার, কোচিং স্টাফ এবং অন্যান্য কর্মকর্তা মিলিয়ে মোট ৭০ জনের জন্য যুক্তরাষ্ট্র থেকে বড় চার্টার্ড ফ্লাইট আনারও বন্দোবস্ত করা হয়েছিল। কিন্তু বার্বাডোজ বিমানবন্দর বন্ধ থাকায় তা সম্ভব হয়নি।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, বার্বাডোজের হোটেল হিলটনে রয়েছে সমগ্র ভারতীয় দল। সোমবার ভারতীয় সময় রাত সাড়ে আটটায় দেশে ফেরার কথা ছিল রোহিত বিরাটদের। কিন্তু তেমনটা হচ্ছে না। শোনা যাচ্ছে, আরো ৩৬ থেকে ৪৮ ঘন্টা বার্বাডোজেই থাকতে হতে পারে ভারতীয় দলকে। প্রসঙ্গত, দীর্ঘ ১৭ বছর পর দ্বিতীয় বার টি২০ বিশ্বকাপের ট্রোফি উঠল ভারতীয় ক্রিকেট টিমের হাতে। ১১ বছর পরে আইসিসি ট্রোফি জিতেছে দল। গোটা দেশ জুড়ে কার্যত উৎসবের মরশুম। ফাইনালে সাউথ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে বিশ্বসেরা হয়েছে ভারত। শনিবার মধ্যরাতেই রাস্তায় রাস্তায় নেমেছিল উচ্ছ্বসিত মানুষের ঢল। তেরঙা জড়িয়ে সকলেই উপভোগ করতে ব্যস্ত ছিলেন মুহূর্তটাকে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow