Advertisements

Swastika Mukherjee: ‘কাজটা করতে গিয়ে খুব কষ্ট পেয়েছি’, কেঁদে ভাসিয়েছেন অভিনেত্রী স্বস্তিকা!

Nirajana Nag

Nirajana Nag

Follow

বাস্তব জীবনে তাঁর স্পষ্টবাদী স্বভাবের জন্য যতই বিতর্ক হোক না কেন, তাঁর অভিনয় দক্ষতা নিয়ে সন্দেহের অবকাশ নেই। তিনি স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। খুব শীঘ্রই হইচই তে নতুন ওয়েব সিরিজ ‘বিজয়া’তে দেখা যাবে তাঁকে। এই সিরিজে শহরতলীর একজন বিধবা মায়ের চরিত্রে অভিনয় করছেন তিনি, যে পরিস্থিতির জেরে নিজের সন্তানের জন্য হয়ে উঠবে প্রতিবাদী। শিক্ষা প্রতিষ্ঠানে ব়্যাগিং এর জেরে পড়ুয়া মৃত্যুর বাস্তব ঘটনা অনুকরণে তৈরি হয়েছে এই সিরিজ। একেবারে ভিন্নধর্মী একটি চরিত্রে প্রথম বার অভিনয় করছেন স্বস্তিকা।

কেঁদে ভাসিয়েছেন স্বস্তিকা

সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, সাধারণত দুঃখের দৃশ্যে অভিনয় করতে চোখের জলের জন্য গ্লিসারিন বা অন্য টেকনিক লাগে। কিন্তু এই চরিত্রটিতে অভিনয় করতে তাঁর কিছুই প্রয়োজন হয়নি। এমনকি ডাবিংয়ের সময়েও কেঁদেছেন তিনি। আসলে স্বস্তিকা নিজেও যে একজন মা। একমাত্র মেয়ে পড়াশোনা করছেন লন্ডনে। স্বস্তিকা বলেন, এই চরিত্রটি করতে গিয়ে অভিনেত্রীর উপরে তাঁর মাতৃসত্ত্বা কাজ করছিল।

ছাত্র মৃত্যুর অনুকরণে তৈরি সিরিজ

সম্প্রতি ঘটে যাওয়া ছাত্র মৃত্যুর অনুকরণে তৈরি এই সিরিজ। এতে যদি আবারো বিতর্ক মাথাচাড়া দিয়ে ওঠে? স্বস্তিকা বলেন, তাঁদের কাজ দেখে যদি আবার বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয় তাহলে তাঁর খুব ভালো লাগবে। সদ্য কোনো ঘটনা ঘটলে সেটা নিয়ে মাতামাতি হয়। কিন্তু অচিরেই সেটা ধামাচাপা পড়ে যায়। এতদিন পর ছেলেটির বাড়ির লোক কেমন আছেন, মামলাটি কোন জায়গায় দাঁড়িয়ে রয়েছে তার খোঁজ কি আর কেউ নিয়েছে? প্রশ্ন স্বস্তিকার।

স্পষ্টবাদী হতে ভয় পান না স্বস্তিকা

বাস্তবে এত স্পষ্টবাদী হওয়ায় তাঁকে নিয়ে কম বিতর্ক হয় না। এতে ভয় করে না তাঁর? স্বস্তিকা বলেন, তাঁর মধ্যে ভয় খুব কম। কিছু বললে মানুষ গালাগালি দেবে ভেবে পিছিয়ে যান না। তাঁর যেটা ঠিক মনে হয় সেটাই করেন তিনি। স্বস্তিকার কথায়, মহিলাদের অ্যাটাক করার সহজ রাস্তা হল ‘বেশ্যা’ বলে দেগে দেওয়া। সিনেমায় কাজ করার সূত্রে তিনি ছোট থেকেই এই কথাটি এত শুনে এসেছেন যে এখন আর আলাদা করে কিছু মনে হয় না, বরং তিনি সম্মানিত বলে মনে করেন বলে জানান স্বস্তিকা।

 

View this post on Instagram

 

A post shared by Hoichoi (@hoichoi.tv)

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow