Advertisements

Weather Update: বৃষ্টির প্রভাব খানিকটা কমতে পারে, রবিবারের পর থেকেই ফের গরম বাড়বে বঙ্গে!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হচ্ছে, যে মৌসুমী অক্ষরেখা পশ্চিমবঙ্গের পুরুলিয়া, কাঁথি দিয়ে যাচ্ছে, আর যার জন্য উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। আর সেটা খুব একটা ভালো খবর নয়, কারণ বঙ্গোপসাগরের নয়া কোনো ঘূর্ণাবর্ত তৈরি করতে অনেক সময় সাহায্য করে, তাই কি হবে, এখনই বলতে পারছে না হাওয়া অফিস।

আলিপুর দপ্তরের খবর থেকে জানানো হচ্ছে, যে পশ্চিমবঙ্গের ওপরে একটা নিম্নচাপের অক্ষরেখা আছে, সেটার প্রভাব পড়তে পারে, পশ্চিমবঙ্গের ওপরে, তাছাড়াও দক্ষিণ-পশ্চিম উত্তরপ্রদেশ থেকে হিমালয় অঞ্চলের পাদদেশে পশ্চিমবঙ্গের ওপর দিয়েও একটা অক্ষরেখা যাচ্ছে, এই অক্ষরেখার প্রভাবে আবার উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে যেমন দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, কলকাতা, হাওড়া, হুগলী, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়াতে বর্জ্য বিদ্যুৎ সহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিছু কিছু জায়গায় হলুদ সতর্কতা, জারি করা হয়েছে। তবে খুব একটা ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

আজ কোন কোন জায়গায় বৃষ্টি হতে পারে?

আজ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে যেমন কলকাতা হাওড়া, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, দুই বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম, নদীয়া, হুগলির বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাছাড়া বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে।

আজ উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের নাগাড়ে বৃষ্টির ফলে জনজীবন ব্যাহত হচ্ছে, অতি ভারী বৃষ্টির জন্য আবারো চিন্তার ভাঁজ কপালে পড়েছে এখানকার মানুষদের।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow