Advertisements

‘রাজনীতিকে টাটা বাই বাই বলে দেব’, এবার বিষ্ফোরক দিলীপ ঘোষ

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

রাজনীতিতে পা রেখেই রকেটের গতিতে উঠেছিলেন উপরে। যত তাড়াতাড়ি উত্থান, তত তাড়াতাড়িই একের পর এক পদ হারিয়ে বর্তমানে কার্যত সর্বহারা দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আরএসএসের নির্দেশেই রাজনীতিতে পা রেখেছিলেন তিনি। খুব কম সময়ে জনপ্রিয়তা বাড়ে তাঁর। সেই সঙ্গে রাজ্যে মাথা তুলে দাঁড়িয়েছিল বিজেপি। কিন্তু কেন্দ্রের বিরাগভাজন হতে সেই যে দায়িত্ব হারাতে শুরু করলেন, লোকসভা নির্বাচনে সাংসদ পদটুকুও হারিয়ে বর্তমানে দলে কার্যত দায়িত্বহীন দিলীপ ঘোষ। এখনো পর্যন্ত তাঁর পরবর্তী দায়িত্ব সম্পর্কে কিছু জানানো হয়নি দলের তরফে। এমতাবস্থায় প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতির বিষ্ফোরক মন্তব্য, রাজনীতি ছেড়ে দেবেন তিনি।

রাজনীতি ছাড়তে চান দিলীপ

সংবাদ মাধ্যমকে দিলীপ স্পষ্ট জানান, অন্য কারোর মতো ‘প্রাক্তন’ তকমা নিয়ে ঘুরতে পারবেন না তিনি। যতক্ষণ দলে রয়েছেন ততক্ষণ কাজ করলেও একটা সময়ের পর সিদ্ধান্ত নিতে হবে। দিলীপ জানান, আর কিছুদিন তিনি অপেক্ষা করবেন। তবে এখনো তিনি কাজ করছেন। নিজের মূল সংগঠন আরএসএস কে আগেই তিনি জানিয়েছেন রাজনীতি ছাড়ার সিদ্ধান্তের কথা। দিলীপ ঘোষ বলেন, অন্য সংগঠনের দায়িত্ব দেওয়া হলে তিনি সেখানে যেতে পারেন। নাহলে নিজেই ঠিক করে নেবেন কোন ধরণের কাজ করা যায়। তাঁর কথায়, সংগঠনের নির্দেশে বিজেপিতে এসেছিলেন তিনি। সংগঠন মজবুত করা, বিজেপিকে প্রধান বিরোধী দল করার কাজ সমাপ্ত। দলের এখন অনেক যোগ্য ব্যক্তিরা রয়েছেন। তাঁরা সামলাবেন। তিনি অন্য ভাবে সমাজসেবা করবেন।

দলের অন্দরে কমেছে গুরুত্ব

বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সদ্য কেন্দ্রীয় মন্ত্রীর পদ পেয়েছেন। দলের নিয়মিত অনুযায়ী, এবার তাঁকে একটি দায়িত্বেই থাকতে হবে। তাঁর জায়গায় দিলীপ ঘোষকে ফের রাজ্য সভাপতির পদ দেওয়ার দাবি উঠলেও সে সম্ভাবনা ক্ষীণ। এখন ফের সর্বভারতীয় কোনো দায়িত্ব দেওয়া হতে পারে দিলীপ ঘোষকে। তবে সেক্ষেত্রে তিনি বাংলার দায়িত্ব আর পাবেন না। অন্য কোনো রাজ্যের সাংগঠনিক কাজ দেখতে হবে। আর বাংলার বাইরে যে তেমন গুরুত্ব তিনি পাবেন না সেটা বুঝে গিয়েছেন দিলীপ ঘোষ।

কী কাজ করবেন দিলীপ ঘোষ

অন্যদিকে সঙ্ঘের প্রচারক হিসেবেও ফেরার সম্ভাবনা কম তাঁর। কারণ সঙ্ঘের প্রচারকদের কাজ করতে হয় লাইমলাইটের আড়ালে থেকে। কিন্তু বাংলায় এখনো দিলীপ ঘোষের জনপ্রিয়তা যথেষ্ট। সেক্ষেত্রে বাংলায় তাঁকে দিয়ে সঙ্ঘের কাজ হবে না। নতুন কোনো রাজনৈতিক দল করবেন? প্রশ্ন রাখা হয়েছিল দিলীপ ঘোষের কাছে। তিনি উত্তর দেন, রাজনীতি ছাড়া কি আর অন্য কিছু হয় না? অনেক কিছুই করার রয়েছে। সঠিক সময়ে সিদ্ধান্ত নেবেন তিনি।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow