whatsapp channel

শীঘ্রই নামছে তাপমাত্রার পারদ, মকর সংক্রান্তিতে ফের শীতের আমেজ উপভোগ করবে রাজ্যবাসী

নতুন বছর পড়তে আস্তে আস্তে শীত পালিয়েছিল। পৌষ মাসেই মনে হচ্ছিল বসন্ত বুঝি পড়ে গেছে। কেউ কেউ তো বাড়িতে ফ্যান চালানো শুরু করে দিয়েছিল। অনেকে তো ক্যলেন্ডারের দিকে চোখ বুলিয়েও…

Avatar

HoopHaap Digital Media

নতুন বছর পড়তে আস্তে আস্তে শীত পালিয়েছিল। পৌষ মাসেই মনে হচ্ছিল বসন্ত বুঝি পড়ে গেছে। কেউ কেউ তো বাড়িতে ফ্যান চালানো শুরু করে দিয়েছিল। অনেকে তো ক্যলেন্ডারের দিকে চোখ বুলিয়েও নিয়েছেন, যে এটা জানুয়ারি না মে মাস। আবার অনেকে দেখে এটা বুঝি বসন্তকাল। তারপর দেখেন এখনো একটক গোটা একটা মাস বাকি রয়েছে বসন্তকাল। কারণ পৌষ শেষে আসবে মাঘ আর মাঘের শেষে ফাল্গুনে পড়বে বসন্তের ছোঁয়া। কিন্তু এর আগে শীতের ছুটি দেখে বেশ অবাক বাঙালী।

সোয়েটার কম্বোল যতই ছুটি নিয়ে পালাবে ভাবুক তবু এদের ছুটি হতে গিয়েও হলনা। শীত যতই ফন্দী ফেল করলো। শীত ভেবেছিল সে বাড়ি যাবে পৌষের শেষে কিন্তু তা আর এখন হওয়ার নয়। পৌষ মাস যেতে এখনও কদিন বাকি আছে, তারপর পড়ে আছে গোটা মাঘ মাস। এর মধ্যে তবে আবহাওয়াবিদরা জানিয়েছেন, মঙ্গলবার অর্থাৎ আজ থেকে কিছুটা ঠাণ্ডা আমেজ টের পাবে বাঙালিরা। পৌষের শেষে শীত যাবার আগে একবার জানান দিয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। তাই সোয়েটার কম্বোল না ঢুকিয়ে ভালো করে রোদ খাওয়ানোর ব্যবস্থা করুন।

নতুন বছরের পাঁচ দিন যেতে না যেতে এই রাজ্যে গরম হাওয়া প্রবেশ করেছিল। উত্তরবঙ্গে সামান্য থাকলেও, দক্ষিণবঙ্গ থেকে উত্তুরে হাওয়া পালিয়েছিল। এর নেপথ্যে আবার বাঁধা হয়ে দাঁড়িয়েছিল পূবালি হাওয়া। যার প্রভাবে বাতাসে বেড়েছে আর্দ্রতা ও তাপমাত্রা। কিন্তু মকর সংক্রান্তিতে পিঠে পুলি পাটিসাপটা খাওয়ার সময়ে বাংলার ঘরে ঘরে থাকবে শীতের আমেজ।

একনজরে আজকের আবহাওয়া জেনে নেওয়া যাক। আজকে সকালে রৌদ্রোজ্জ্বল আকাশ ও মেঘলা আকাশ দুইয়ের দেখা মিলবে। আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আবহাওয়া অফিস জানিয়েছে, বিকেল থেকে বাংলার ঘরে ঘরে শীতের প্রবেশ ঢুকবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media