Advertisements

Train Cancelled: সপ্তাহের শেষে বাতিল ৬৬টি লোকাল, চরম দুর্ভোগে নাজেহাল যাত্রীরা, বাড়ছে ক্ষোভ!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

আন্দুলে রেলের কাজ হচ্ছে আর সেই জন্যই বাতিল হচ্ছে, একাধিক ট্রেন। বাতিল করা হচ্ছে দক্ষিণ-পূর্ব রেলের শাখার একাধিক ট্রেন, শনিবারও এই শাখায় বাতিল হয়েছে প্রায় ৬৬ টি লোকাল ট্রেন, সপ্তাহ শেষে চূড়ান্ত দুর্ভোগের মুখে পড়ছেন যাত্রা। নিত্যযাত্রীরা তো বটেই যারা সপ্তাহের শেষে ও হয়তো সারা সপ্তাহ কলকাতায় থাকার পরে বাড়ি যাচ্ছেন বা অন্যান্য ভিন রাজ্য থেকে যারা এসে লোকাল ট্রেনের চেপে নিজের গন্তব্যে যেতে চাইছেন, তারা মহা সমস্যায় পড়ছেন।

খড়গপুর থেকে হাওড়া থেকে যাচ্ছে কোনো ট্রেন এখনো ছাড়েনি, বলেই অভিযোগ করা হচ্ছে, সকাল ৭ টা নাগাদ স্টেশনে ট্রেন বাতিল করা হয়, বিভিন্ন স্টেশনে বিস্তর ক্ষোভ দেখা দিচ্ছে, যাতে ট্রেন স্বাভাবিকভাবে চালানো হয়, এই নিয়ে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন। তবে জানানো হয়েছে কাজ শেষে এন আই এর কাজ চলছে।

অন্যদিকে আদ্রা ডিভিশন ও বাতিল করা হয়েছে অনেকগুলি ট্রেন। রবিবার তার জন্য ওইদিন সকাল ৯.১৫ থেকে বিকেল ৬.১৫ পর্যন্ত পাওয়ার ব্লক করা হয়। যার জন্য ওই ডিভিশনে চলাচলকারী চারটি ট্রেনকে বাতিল করা হয়েছে, ট্রেনের যাত্রা পথকে অনেক সংরক্ষিত করা হয়েছে ট্রেনকে ঘুর পথে চালানো হবে।

এনিয়ে রেলের তরফে জানানো হয়েছে, ওইদিন ১৮০১৯/১৮০২০ ঝাড়গ্রাম- ধানবাদ মেমু এক্সপ্রেস, ১৩৫০৩/১৩৫০৪ বর্ধমান-হাটিয়া এক্সপ্রেস, ১৩৩১৯/১৩৩২০ দুমকা-রাঁচি এক্সপ্রেস ও ০৮৬৯৫/০৮৬৯৬ বোকারো- রাঁচি মেমু এক্সপ্রেস ট্রেন ৭ জুলাই বাতিল করা হয়েছে। এছাড়া ১৮০১৩/১৮০১৪ হাওড়া-বোকারো এক্সপ্রেস ট্রেনটি ওইদিন আদ্রা পর্যন্ত চলাচল করবে। ১৩৩৫১ ধানবাদ-আলাপুজা এক্সপ্রেস, ০২৮৩১ ধানবাদ-ভুবনেশ্বর স্পেশাল ট্রেনগুলো ওইদিন ঘুরপথে চলবে। ১২৮১১ আনন্দবিহার-হাটিয়া ঝাড়খণ্ড স্বর্ণজয়ন্তী এক্সপ্রেস ও ১২৮০১/১২৮০২ পুরী-নিউ দিল্লি পুরুষোত্তম এক্সপ্রেস ট্রেন ৬ জুলাই ঘুরপথে চলবে।

আদ্রা ডিভিশনেও বার বার ট্রেন বাতিল হচ্ছে, আর সেই কারণে যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন। রেলের এমন অধিকারী সিদ্ধান্তের জন্য রঘুনাথপুর মহকুমা এলাকার মানুষ আন্দোলনের জন্য প্রস্তুতি নিচ্ছে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow