Finance News

Gold Price: সপ্তাহান্তে অগ্নিমূল‍্য সোনা, একলাফে চড়ল দাম, শনিবার কলকাতায় কত চলছে দর!

মূল‍্যবৃদ্ধির কারণে কার্যত ঘূম এড়েছে মানুষের। নিত‍্য প্রয়োজনীয় বহু জিনিসপত্রের দাম বেড়েছে। সোনার দামেও (Gold Price) দিকেও উত্থান পতন লেগেই রয়েছে। টানা দু তিন সোনার দাম রয়েছে বেশ চড়া। যারা সোনা কেনার পরিকল্পনা করছেন তাদের সোনার দামে একবার চোখ বুলিয়ে নেওয়া ভালো।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। খুব কম দিনই এমন থাকে যেদিন দামে কোনো হেরফের হয় না। অনেক সময় সোনার দাম  থাকে একটানা কমতির দিকে। আবার কখনো দাম বাড়ে চড়চড়িয়ে। ৬ ই জুলাই, শনিবার কলকাতায় কত চলছে সোনার দর?

শনিবার সোনার দাম

সোনার দামে নিত‍্য উত্থান পতন লেগেই থাকে। কখনো অনেকটা বেড়ে যায় দাম, কখনো আবার এক ধাক্কায় কমে যায়। আবার কখনো টানা কয়েকদিন ধরে সোনার দাম থাকে অপরিবর্তিত। বৃহস্পতিবার দাম অনেকটা বেড়েছিল সোনার। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩০৯ টাকা আর এক কেজি সোনার দাম ছিল ৭,৩০,৯০০ টাকা। মোট দাম বেড়েছিল ৭,১০০ টাকা। তবে শুক্রবার স্বস্তি দিয়ে অপরিবর্তিত ছিল সোনার দাম। এদিনও বৃহস্পতিবারের দামেই বিকিয়েছে ২৪ ক‍্যারাট সোনা। তবে শনিবার ফের চড়ল সোনার দাম। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,৩৮০ টাকা। এক কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,৩৮,০০০ টাকা। শনিবার ৭,১০০ টাকা বেড়েছে দাম।

বৃহস্পতিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দর ছিল ৬,৭০০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭০,০০০ টাকা। মোট দাম বেড়েছিল ৬,৫০০ টাকা। শুক্রবার ২২ ক‍্যারাট সোনার দামও ছিল অপরিবর্তিত। শনিবার ১ গ্রাম গহনা সোনার দাম রয়েছে ৬,৭৬৫ টাকা আর কেজিপ্রতি দাম রয়েছে ৬,৭৬,৫০০ টাকা। এদিন মোট দাম বেড়েছে ৬,৫০০ টাকা।

১৮ গ্রাম সোনার ক্ষেত্রেও বৃহস্পতিবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৮২ টাকা। এক কেজির দাম ছিল ৫,৪৮,২০০ টাকা। এক্ষেত্রে মোট দাম বৃদ্ধি হয়েছিল ৫,৩০০ টাকা। শুক্রবার অবশ‍্য দামে কোনো হেরফের হয়নি। বৃহস্পতিবারের দামেই বিকিয়েছে ১৮ ক‍্যারাট সোনা। শনিবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৫,৫৩৫ টাকা। এক কেজি সোনার দাম হয়েছে ৫,৫৩,৫০০ টাকা। অর্থাৎ মোট দাম বেড়েছে ৫,৩০০ টাকা।

শনিবার রূপোর দাম

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯১.৫০ টাকা এব‌ং ১ কেজির দাম ছিল ৯১,৫০০ টাকা। মোট ৫০০ টাকা বেড়েছিল দাম।

বৃহস্পতিবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯৩ টাকা এবং কেজিতে রূপোর দাম ছিল ৯৩,০০০ টাকা। মোট দাম বেড়েছিল ১,৫০০ টাকা।

শুক্রবার এক গ্রাম রূপোর দাম ছিল ৯৩.২০ টাকা। কেজি প্রতি রূপোর দাম ছিল ৯৩,২০০ টাকা। এদিন ২০০ টাকা দাম বেড়েছিল রূপোর।

শনিবার ১ গ্রাম রূপোর দাম হয়েছে ৯৪.৮০ টাকা। কেজিপ্রতি রূপো বিকোচ্ছে ৯৪,৮০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছে ১,৬০০ টাকা।

Related Articles