Advertisements

Rathayatra: যাত্রীদের জন্য সুখবর! রথযাত্রা উপলক্ষ্যে চলবে স্পেশাল ট্রেন, দেখে নিন ট্রেনের সময়সূচী

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

রথযাত্রা উপলক্ষ্যে এবার নতুন ট্রেন দিচ্ছে পূর্ব রেল। তবে শুধুমাত্র তাই নয়, সোজা রথের দিন তো থাকছে এছাড়া উল্টো রথেও থাকছে বিশেষ ট্রেনের ব্যবস্থা। ৭ ই জুলাই রবিবার রথযাত্রা উপলক্ষে এমন বিশেষ ব্যবস্থা করা হয়েছে, কিন্তু আপনি কি জানেন? কোন কোন রুটে এই বিশেষ ট্রেন চলবে? যদি না জেনে থাকেন দেখে কোন রুটে চলবে এই ট্রেন।

পূর্ব রেলের তরফ থেকে জানানো হচ্ছে, যে রথযাত্রা এবং উল্টোরথ দুটো সময় যাত্রা যাতে প্রচন্ড ভিড়ের মধ্যে কোনরকম ক্ষয়ক্ষতি না হয়ে যায় সেই জন্য পূর্ব রেলের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যে ৭ জুলাই হাওরা এবং নবদ্বীপ ধামে একজোড়া বিশেষ ট্রেন চালানো হবে। ১৫ই জুলাই সোমবার তাই এই দিনকে এমন ভাবে বেশি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এবার জেনে নিন ট্রেনগুলো কখন চালানো হবে
জানানো হয়েছে যে,

হাওড়া – নবদ্বীপ ধাম ইএমইউ স্পেশাল হাওড়া থেকে ৯টা ৩২ মিনিটে ছাড়বে।

নবদ্বীপ ধামে পৌঁছবে ১২টায়।

আপ স্পেশাল ট্রেনগুলি ব্যান্ডেল স্টেশনে পৌঁছবে ১০টা ৩২ মিনিটে। সেখানে ৩ মিনিটের জন্য ট্রেন থামবে। নবদ্বীপ ধাম থেকে হাওড়া ইএমইউ স্পেশাল নবদ্বীপ ধাম ছাড়বে বেলা ২.৩০। হাওড়া পৌঁছতে বিকেল ৫টা। ডাউন স্পেশাল ট্রেন ৩. ৫৫ মিনিটে ব্যান্ডেল পৌঁছবে। সেখানে ২ মিনিটের জন্য থামবে। এই বিশেষ ট্রেনগুলি উভয় দিকের সমস্ত স্টেশনে থামবে।

তবে এ বছরে প্রথম এমনটা কিন্তু নয়, গত বছরও এমন ব্যবস্থা নিয়েছিল পূর্ব রেল কর্তৃপক্ষ হুগলির শ্রীরামপুর মাহেশ এবং গুপ্তিপাড়ার রথের জন্য বিখ্যাত তাই এখানেও প্রচুর পরিমাণে লোকের আগমন হয়, নবদ্বীপে নেমে অনেকেই নদী পেরিয়ে যান মায়াপুরে, সেই কারণে এই ধরনের ট্রেন বিশেষ করে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রথযাত্রা ২০২৪-র দিনক্ষণ:

রথযাত্রা – ৭ জুলাই (২২ আষাঢ়), রবিবার। দ্বিতীয়া শুরু ৬ জুলাই রাত ৪/২/৩৫ -এ এবং শেষ ৭ জুলাই রাত ৪/৩১/৪০ মিনিটে।

উল্টো রথযাত্রা (পুনর্যাত্রা) – ১৬ জুলাই (১ শ্রাবণ),  মঙ্গলবার।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow