Advertisements

বর্ষার প্রথম বৃষ্টিতেই হাঁটুজলে ডুবল অযোধ্যার রামপথ, বিজেপির বিরুদ্ধে সরব বিরোধীরা

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

ফের সংবাদ শিরোনামে অযোধ্যা। রাম মন্দির (Ram Mandir) তৈরি, লোকসভা ভোটে বিজেপির ভরাডুবির পর এবার আরো এক কারণে চর্চায় যোগীর রাজ্য। কিছুদিন আগেই নবনির্মিত রাম মন্দিরের ছাদ ফুটো হয়ে জল পড়ার খবরে হইচই পড়ে গিয়েছিল বিভিন্ন মহলে। এবার হাঁটুজলে ডুবল রামমন্দিরমুখী ১৪ কিমি রাস্তা। এ নিয়ে ফের চাপান উতোর শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

বর্ষার প্রথম বৃষ্টিতেই অযোধ্যার বহু রাস্তা জলে থইথই। রামমন্দিরমুখী ১৪ কিমি ব্যাপী রাস্তার অনেকাংশেই জমেছে হাঁটুজল। কোটি কোটি টাকা খরচ করে রাম মন্দির ও অযোধ্যার অন্যান্য রাস্তা তৈরি হয়েছিল। কিন্তু ৬ মাস কাটতে না কাটতেই রাস্তার এমন বেহাল অবস্থা দেখে উঠতে শুরু করেছে প্রশ্ন। রাস্তা নির্মাণকারী আহমেদাবাদের সংস্থা ভুবন ইনফ্রাকম প্রাইভেট লিমিটেড কে জারি করা হয়েছে নোটিশ।

অন্যদিকে অযোধ্যার জলছবি নিয়ে সরব তৃণমূল সহ বিরোধী দলগুলি। এক্স হ্যান্ডেলে কটাক্ষ শানিয়ে সবুজ শিবির লিখেছে, ‘চার দিনের মধ্যে ৩ বার ডুবল রামপথ। অন্যদিকে রাম মন্দিরের ছাদেও ফাটল থেকে জল পড়ছে।’ ভোটের আগেই রাম মন্দিরের উদ্বোধন হয়েছিল। সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় রাখা হয়নি বলেও সুর চড়িয়েছে তৃণমূল। অন্যদিকে কংগ্রেসের তরফে বলা হয়েছে, রামপথ তৈরিতে খরচ হয়েছিল ৮৪৪ কোটি। সেই রাস্তা ডুবে গিয়েছে, কোথাও কোথাও ভেঙে গিয়েছে।

গত ২২ জানুয়ারি রাজকীয় ভাবে প্রতিষ্ঠা হয়েছিল রাম মন্দির। রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে খ্যাতনামা তারকারা সকলেই উপস্থিত ছিলেন জমকালো অনুষ্ঠানে। তবে তখন মন্দির সম্পূর্ণ তৈরি হয়নি। মোট ২.৭ একর জমির উপরে তৈরি হচ্ছে রাম মন্দির। কোনো রকম ইস্পাত বা লোহা ছাড়া শুধুমাত্র নাগরা স্থাপত্য শৈলী এবং বিজ্ঞানের মিশেলে মাথা তুলে দাঁড়াচ্ছে এই মন্দির। জানা যাচ্ছে, রাম মন্দির নির্মাণে দেশের নামী বিজ্ঞানী এবং ইসরোর পরামর্শও নেওয়া হয়েছে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow