Hoop News

Government Job: বেতন পাবেন ৩৫ হাজার, পশ্চিমবঙ্গ সরকার দিচ্ছে কাজের সুবর্ণ সুযোগ

এই মুহূর্তে যখন চাকরির বাজারে বেহাল অবস্থা, এই সময় ডিগ্রি করেও মিলছে না ঠিকঠাক যোগ্যতা অনুযায়ী চাকরি। অফিসে অনেক তো চেষ্টা করছেন আপনি কিন্তু হতাশ হয়ে শেষ পর্যন্ত ফিরে আসতে হচ্ছে। গত সোমবার রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে অসাধারণ একটা খুশির খবর বেরিয়েছে যেখানে জানা যাচ্ছে, রামপুরহাটের ব্লক পাবলিক হেলথ ইউনিটে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে, তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন।

কোন কোন পদে নিয়োগ হচ্ছে চটপট জেনে ফেলুন?

সরকারি বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গের জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে নিয়োগ করা হবে মোট চারটে পদের জন্য। এই চারটি পদ হল, এপিডেমোলজিস্ট, ব্লক পাবলিক হেলথ ম্যানেজার, ল্যাবরেটরি টেকনিশিয়ান এবং ব্লক ডেটা ম্যানেজার পদে কর্মী নিয়োগ হবে।

আবেদনকারীর বয়স কত হতে হবে?

নিয়োগের বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনকারীর বয়স হতে হবে ১৯ থেকে ৪০ বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা কেমন হতে হবে?

জেলা স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে যে, এই ব্লক পাবলিক হেলথ ম্যানেজার পদে আবেদনের জন্য প্রার্থীদের জীবন বিজ্ঞানে b.sc ছাড়াও ম্যানেজমেন্ট পোস্ট গ্রাজুয়েট ডিগ্রী থাকতে হবে। অ্যাডভান্স MS অফিসে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবে কোনো আবেদনকারী যদি জীবনবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি পেয়ে থাকেন এবং এর আগে পাবলিক হেলথ নিয়ে কাজের অভিজ্ঞতা থাকে তাহলে নিয়োগের ক্ষেত্রে আগে অধিকার দেওয়া হবে।

মাসিক বেতন কত হবে?

জেলা স্বাস্থ্য দফতরের উল্লেখিত পোস্টগুলিতে ব্লক এপিডেমোলজিস্ট, ব্লক পাবলিক হেলথ ম্যানেজার, ল্যাবরেটরি টেকনিশিয়ান এবং ব্লক ডেটা ম্যানেজার পদে কাজ পেলে আবেদনকারীকে প্রতি মাসে ২২, ০০০ টাকা থেকে ৩৫, ০০০ টাকা দেওয়া হবে তাদের যোগ্যতা অনুযায়ী।

নির্বাচন পদ্ধতি কেমন হবে?

বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদগুলিতে চাকরি পেতে হলে আবেদনকারীদের বেশ কয়েকটি ধাপের মধ্যে দিয়ে যেতে হয়। শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউ সবটাই বিবেচনা করে নেওয়া হবে।

আবেদনের পদ্ধতি কেমন?

আবেদন করতে হলে সরাসরি https://www.wbhealth.gov.in/ এই ওয়েবসাইটে গিয়ে অ্যাপ্লাই করতে হবে। সেক্ষেত্রে আবেদন ফি দিতে হবে। সেক্ষেত্রে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীর অর্থাৎ SC, ST এর আবেদন ফি হিসেবে দিতে হবে ৫০ টাকা, সাধারণ শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি দিতে হবে ১০০ টাকা।

আবেদনের শুরুর তারিখ কি?

এই পদগুলোতে আবেদন করা শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। গত ১১ জুলাই থেকে আবেদনের পদ্ধতি শুরু করা হয়।

আবেদনের শেষ তারিখ কি?

এই শূন্য পদগুলোতে আবেদন করার শেষ তারিখ ২৮ জুলাই।

Related Articles