Advertisements

‘অনেকের বাজার খেয়ে নিতাম, ইন্ডাস্ট্রির দুর্ভাগ্য আমায় পেল না’, ফের বিস্ফোরক ‘ভিলেন’ সুমিত

Nirajana Nag

Nirajana Nag

Follow

তাঁর সময়কার সিনেমা এখন আর তেমন হয় না টলিউডে। সমকালীন নায়ক নায়িকারাও, দু তিনজন বাদে সকলেই দূরত্ব বাড়িয়েছেন সেলুলয়েডের পর্দা থেকে। তবুও এখনো বাংলা সিনেমার জনপ্রিয়তম ভিলেন বলতে সবার আগে মনে পড়ে তাঁর কথাই। তিনি সুমিত গঙ্গোপাধ্যায় (Sumit Ganguly)। টলিউড ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় খলনায়ক রূপে পরিচিত সুমিত গঙ্গোপাধ্যায় আজও তাঁর অভিনয় দিয়ে ছাপ রেখেছেন দর্শক মনে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দুটি ছবির দৌলতে আবারও চর্চায় উঠে এসেছেন তিনি।

নতুন ছবিতে সুমিত গঙ্গোপাধ্যায়?

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দুটি ছবি শেয়ার করেন সুমিত গঙ্গোপাধ্যায়। সেখানে একটি ছবিতে তাঁকে দেখা গিয়েছে চশমা পরিহিত অবস্থায় আর অন্য ছবিতে জটাজুটধারী সন্ন্যাসীর বেশে চিনতে পারা দায় তাঁকে। কোনো নতুন ছবির জন্যই কি এই লুক? সংবাদ মাধ্যমের প্রশ্নে সুমিত জানান, চশমা পরা ছবিটি বছর কয়েক আগের ‘ক্লিক’ ছবির শুটিংএর সময়কার। কিন্তু কোনো কারণে সে ছবি এখনো মুক্তি পায়নি। আর সন্ন্যাসীর বেশে ছবিটি ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকে তাঁর অভিনীত চরিত্রের ছবি।

ব্যবহার করতে পারেনি ইন্ডাস্ট্রি

আরো পাঁচজনের মতো সিনেমার হিরো হতেই এসেছিলেন তিনি ইন্ডাস্ট্রিতে। কিন্তু হতে চেয়েছিলেন এক আর হয়ে গেলেন আরেক। তবে হিরো হতে না পারলেও সুমিতের তাতে কোনো আক্ষেপ নেই। তবে তাঁর একটাই আক্ষেপ, ইন্ডাস্ট্রি তাঁকে ব্যবহার করতে পারেনি। তাঁর কথায়, ভিলেন ছাড়া কেউ যদি তাঁকে কমেডিয়ানের চরিত্রে অভিনয়ের সুযোগ দিত তাহলে অনেক কৌতুক অভিনেতার বাজার খেয়ে নিতে পারতেন তিনি। বাবার চরিত্রে অভিনয়ের সুযোগ পেলে অনেককে টেক্কা দিতেন। তিনি বলেন, তিনি যদি কুড়ি বছরের কোনো মেয়ের চরিত্রে অভিনয় করলে কেউ বুঝতে পারবে না। কিন্তু তাঁকে এক রকম টাইপকাস্ট করে দেওয়া হয়েছে। আফসোসের উপরে গিয়ে এই খারাপ লাগাগুলি রয়ে গিয়েছে তাঁর।

ভিন্ন চরিত্রে সুমিত গঙ্গোপাধ্যায়

তবে ইদানিং তাঁকে ভিন্ন চরিত্রেও দেখতে পাওয়া যাচ্ছে। ‘অপরাজেয়’ ছবিতে একজন বই বিক্রেতার চরিত্রে অভিনয় করে সকলকে চমকে দিয়েছেন সুমিত গঙ্গোপাধ্যায়। ‘জিও জামাই’ ছবিতে বউ পাগল বরের চরিত্রে জাঁদরেল ভিলেন সুমিত গঙ্গোপাধ্যায়ের অভিনয় দেখে হেসে লুটিয়ে পড়েছেন দর্শকরা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow