Finance NewsHoop News

Gold Price Today: বুধের বাজারেও স্বস্তি দিচ্ছে সোনার দাম, কলকাতার ক্রেতাদের জন্য বাম্পার খবর

ফাল্গুন মাস শুরু হতেই সাতপাকে বাঁধা পড়ার হিড়িক পড়েছিল বাংলায়। কলকাতা থেকে গ্রাম বাংলার ঘরে ঘরে বেজে উঠেছিল সানাই। কারো বাড়িতে আবার চলছিল তোড়জোড়। শাড়ির দোকানে যেমন ভিড় জমেছিল ক্রেতাদের, তেমনই গয়নার দোকানেও প্রতিদিনই আসছিলেন হাজার হাজার ক্রেতা। কেউ নবদম্পতিকে উপহার দেওয়ার জন্য কিনেছিলেন গয়না, কেউ আবার নিজের ছেলে বা মেয়ের জন্যই গয়না কিনতে বেরোচ্ছিলেন। কিন্তু এই হলুদ ধাতুর মূল্যবৃদ্ধির কারণে কপালে ভাঁজ পড়ছিল মধ্যবিত্তদের।

সোনার বাজারে গতকাল মঙ্গলবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের তৃতীয় দিন অর্থাৎ বুধবারও কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৭.০৩.২০২৪-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৬,৭০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬১,১৪০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম, (২৬.০৩.২০২৪-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৬,৭১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬১,১৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (২৭.০৩.২০২৪-বুধবার)
৭৭,৪০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৬.০৩.২০২৪-মঙ্গলবার)
৭৭,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২১৭০.৬০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ২১৭৮.২০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা যায়নি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা