whatsapp channel

Gold Price Today: বুধবার বাজার খুলতেই বদলে গেল সোনার দাম, ক্রেতাদের জন্য কি আজই সুযোগ!

দিন দিন ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম।পরিসংখ্যান বলছে, ২০২৩-এ এখন পর্যন্ত সোনা ১০ শতাংশ রিটার্ন দিয়েছে এই সোনালী ধাতু। কেবল ভারতেই নয়- সোনার রেকর্ড দাম বৃদ্ধি তবে শুধুমাত্র ভারতে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

দিন দিন ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম।পরিসংখ্যান বলছে, ২০২৩-এ এখন পর্যন্ত সোনা ১০ শতাংশ রিটার্ন দিয়েছে এই সোনালী ধাতু। কেবল ভারতেই নয়- সোনার রেকর্ড দাম বৃদ্ধি তবে শুধুমাত্র ভারতে নয়, অন্যান্য পাশ্চাত্য দেশেও দেখা গিয়েছে৷ ভারত ছাড়া অস্ট্রেলিয়া ও ইউকে-তে সোনার দাম বিপুল হারে বেড়েছে। কিন্তু কেন এত বাড়ছে সোনার দাম? বিশেষজ্ঞদের মতে, সোনার দাম বৃদ্ধির পিছনে একাধিক কারণ রয়েছে৷ এর মধ্যে গ্লোবাল ব্যাঙ্কিং সঙ্কট অন্যতম একটি কারণ৷ আমেরিকার একাধিক ব্যাঙ্ক এক সঙ্গে আর্থিক সঙ্কটে পড়েছে৷ এর জেরে সোনার দাম হু হু করে বাড়তে চলেছে।

Advertisements

এই উর্ধমুখী বাজারে গতকাল মঙ্গলবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের তৃতীয় দিন অর্থাৎ বুধবার সকালে বাজার খুলতেই সামান্য বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল উর্ধমুখী অবস্থায়। পাশাপাশি এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (০২.০৮.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৪৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৪০০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (০১.০৮.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,২৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,২৫০ টাকা।

Advertisements

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০২.০৮.২০২৩-বুধবার)
৭৮,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০১.০৮.২০২৩-মঙ্গলবার)
৭৭,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১,০০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৬১.২০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯৪৮.৫০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে পড়েনি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্ধমুখী অবস্থায়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা