Finance NewsHoop News

Gold Price Today: সোনার টুকরো মেয়ের জন্য সোনা কিনতে চান? দেখে নিন সোনার দামের কি পরিবর্তন হল

সোনা কেনার ইচ্ছা প্রায় সবারই কম বেশি থাকে। কিন্তু, সোনার দাম যেভাবে ঊর্ধ্বমুখী তাতে করে মধ্যবিত্তদের জন্য সোনা কেনা অসম্ভব হয়ে দাঁড়াচ্ছে। বিশ্ববাজারে সোনার দাম বেড়েছে, এবং বেড়েই যাচ্ছে। সবারই এখন একই প্রশ্ন কেন সোনার দাম এভাবে বেড়ে যাচ্ছে, কবে থামবে দর? এই দাম যে কমবে, এমন পূর্বাভাসও কেউ দিচ্ছেন না। ব্যবসায়ীরা বলছেন সোনার দাম আরো বাড়তে পারে। বরং, চলুন দেখে নিই আজকের ও গতকালের সোনার ও রুপোর দাম (Gold price today)।

কলকাতা ৩ রা জুলাই অনুযায়ী আজকের সোনার দাম -» পাকা সোনার বাট দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৮৮০ টাকা। ১০ গ্রামের দাম ৫৮৮০০ টাকা। (২৪ ক্যারেট)। পাকা সোনার দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৯১০ টাকা। ১০ গ্রামের দাম ৫৯১০০ টাকা। (২৪ ক্যারেট)। হলমার্ক সোনার দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৬১৫ টাকা।১০ গ্রামের দাম ৫৬১৫০ টাকা। (২২ ক্যারেট, ৯১৬)

কলকাতা ৩রা জুলাই অনুযায়ী আজকের রুপোর দাম

রুপোর বাট ১ কেজি অনুযায়ী দাম ৬৯৬৫০ টাকা।
খুচরো রুপো ১ কেজি অনুযায়ী দাম ৬৯৭৫০ টাকা।

সোনা যে শুধু গয়না হিসেবে প্রয়োজন হয় এমনটা নয়। অনেকেই সোনার বাট কেনেন। তাই সোনার দাম তিনভাগে ভাগ হয়। এক, পাকা সোনার বাট, পাকা সোনা আর হলমার্ক গহনা সোনা। চলুন দেখে নিই গতকাল সোনার দাম কী ছিল।

গতকাল ২রা জুলাই অনুযায়ী সোনার দাম

পাকা সোনার বাট দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৮৮০ টাকা। ১০ গ্রামের দাম ৫৮৮০০ টাকা। (২৪ ক্যারেট)

পাকা সোনার দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৯১০ টাকা। ১০ গ্রামের দাম ৫৯১০০ টাকা। (২৪ ক্যারেট)

হলমার্ক সোনার দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৬১৫ টাকা। ১০ গ্রামের দাম ৫৬১৫০ টাকা। (২২ ক্যারেট,৯১৬)

গতকাল, ২ রা জুলাই অনুযায়ী রুপোর দাম

রুপোর বাট ১ কেজি অনুযায়ী দাম ৬৯৬৫০ টাকা।
খুচরো রুপো ১ কেজি অনুযায়ী দাম ৬৯৭৫০ টাকা।

সোনার দাম গোটা ভারতে প্রায় একই রেট থাকে। তবে বিভিন্ন জায়গা অনুযায়ী এর দাম কিছুটা হেরফের হয়। কলকাতা, দিল্লি, মুম্বাই, বিভিন্ন জায়গায় সোনার দাম কিঞ্চিৎ বাড়ে কমে, তবে বিরাট হেরফের হয়না। যদিও আজ সোনার দাম একই রয়েছে কালকের তুলনায়। অর্থাৎ, গতকালকের দাম ও আজকের দাম একইরকম। তাই আপনি যদি ভেবে থাকেন যে সোনার দাম কমুক তারপর যাবো, এমনটা ভাবলে হয়তো বোকামি হতে পারে। তাই, সোনা যখন কিনতেই হবে তখন আজই কিনুন।

Related Articles