whatsapp channel

Gold Price Today: লক্ষ্মীবারে মুখ থুবড়ে পড়ল বাজারমূল্য, ঠিক কততে এসে ঠেকেছে আজকের সোনার দাম!

শেষের মুখে চৈত্রমাস। আসছে বৈশাখ। পয়লা বৈশাখ বাঙালির কাছে এক অনন্য উৎসব। বাঙালির বর্ষবরণের সঙ্গে এ যেন এক আনন্দের ও নতুনত্বের উৎসব। এই দিনটিতে নতুন জামাকাপড় ও গয়না পরার রীতি…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

শেষের মুখে চৈত্রমাস। আসছে বৈশাখ। পয়লা বৈশাখ বাঙালির কাছে এক অনন্য উৎসব। বাঙালির বর্ষবরণের সঙ্গে এ যেন এক আনন্দের ও নতুনত্বের উৎসব। এই দিনটিতে নতুন জামাকাপড় ও গয়না পরার রীতি রয়েছে বাঙালির ঘরে ঘরে। তাই এই সময়ে সকলের নজর থাকে সোনা ও রূপোর দামের উপর। কারণ এই সময় ক্রেতাদের ভিড় জমে গয়নার দোকানে।

গতকাল বুধবার কলকাতায় সোনার বাজারদর ছিল কিছুটা উর্ধমুখী। তবে সপ্তাহের লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম কমেছে একসাথে। পাশাপাশি এদিন পাল্লা দিয়ে কিছুটা কমেছে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৬.০৪.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৯৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৯০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৫.০৪.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৩৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,২৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৩৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৩৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৬.০৪.২০২৩-বৃহস্পতিবার)
৭৬,৪৯০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৫.০৪.২০২৩-বুধবার)
৭৭,০৯০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৬০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। বুধবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০২৩.৩০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ২০১১.৫০ মার্কিন ডলার। তবে এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দামে নিম্নগতি বলে ধারণা ব্যবসায়ীদের।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা