Gold Price: বাজেটের পরের দিন নিম্নমুখী সোনা-রূপোর দাম, কলকাতায় কততে বিকোচ্ছে দুই ধাতু!

প্রায় প্রতিদিনই আপডেট করা হয় সোনা (Gold Price) রূপোর দাম। বেশিরভাগ দিনেই ব‍্যাপক হারে পরিবর্তন হয় সোনার দামে। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। বুধবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

বুধবার সোনার দাম

বৃহস্পতিবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৪৮৪ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৪৮,৪০০ টাকা। শুক্রবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৭,৪৩৫ টাকা এবং কেজিতে দর ছিল ৭,৪৩,৫০০ টাকা। শনিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৯৭ টাকা। কেজিতে দর ছিল ৭,৩৯,৭০০ টাকা। সোমবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,৩৮৫ টাকা এবং কেজি প্রতি দাম রয়েছে ৭,৩৮,৫০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,০৮৬ টাকা। কেজি প্রতি সোনার দাম ছিল ৭,০৮,৬০০ টাকা। বুধবারে সোনার দামে কোনো পরিবর্তন হয়নি।

শুক্রবার ১ গ্রাম গহনা সোনার দাম ছিল ৬,৮১৫ টাকা এবং কেজি প্রতি দাম ছিল৬,৮১,৫০০ টাকা। শনিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭৮০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৮,০০০ টাকা। সোমবার গ্রাম প্রতি দাম ছিল ৬,৭৭০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৭,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৪৯৫ টাকা এব‌ং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৪৯,৫০০ টাকা। বুধবারেও বহাল রয়েছে একই দাম।

বৃহস্পতিবার ১৮ ক‍্যারাট সোনার কেজি প্রতি দাম ছিল ৫,৬১,৩০০ টাকা। শুক্রবার ১৮ ক‍্যারাট সোনার কেজিপ্রতি দাম ছিল ৫,৫৭,৬০০ টাকা। শনিবার ১ কেজি সোনার দাম ছিল ৫,৫৪,৮০০ টাকা। সোমবার কেজি প্রতি দাম রয়েছে ৫,৫৩,৯০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৫,৩১৪ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,৩১,৪০০ টাকা। বুধবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো বদল আসেনি।

বুধবার রূপোর দাম

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪,৭০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯৪,৭০০ টাকা।

শুক্রবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৩.২৫ টাকা‌ কেজি প্রতি দাম ছিল ৯৩,২৫০ টাকা।

শনিবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯১.৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯১,৫০০ টাকা।

রবিবারে রূপোর দামে পরিবর্তন আসেনি কোনো।

সোমবারেও অপরিবর্তিত ছিল রূপোর দাম।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৮৮ টাকা এবং ১ কেজি রূপোর দাম ছিল ৮৮,০০০ টাকা।

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম রয়েছে ৮৭.৫০ টাকা এবং কেজিতে দাম রয়েছে ৮৭,৫০০ টাকা।