whatsapp channel

Coal India কর্মীদের জন্য সুখবর! ৯ আগস্ট থেকে DA বেতন বাড়ছে, এত টাকা সরাসরি আসবে অ্যাকাউন্টে

এবার কর্মীদের জন্য রয়েছে সুখবর। একসাথে কর্মীদের বেতন এবং ডিএ বাড়তে চলেছে। আগামী ৯ আগস্ট থেকে কর্মীরা তাদের এই বর্ধিত বেতনের সুবিধা পাবেন। আসলে কোল ইন্ডিয়া একাধিক সহযোগী সংস্থার সাথে…

Avatar

Sourish Das

Advertisements
Advertisements

এবার কর্মীদের জন্য রয়েছে সুখবর। একসাথে কর্মীদের বেতন এবং ডিএ বাড়তে চলেছে। আগামী ৯ আগস্ট থেকে কর্মীরা তাদের এই বর্ধিত বেতনের সুবিধা পাবেন। আসলে কোল ইন্ডিয়া একাধিক সহযোগী সংস্থার সাথে কাজ করে থাকে। বর্ধিত ডিএ বা বেতনের সুবিধা পাবেন এই কোল ইন্ডিয়ার আউটসোর্সিং ঠিকাদারের শ্রমিকরা। আগামী ৯ আগস্ট থেকে তাদের বর্তমান বেসিক বেতনের সাথে ভিডিএ যোগ করে দেওয়া হবে।

Advertisements

কোল ইন্ডিয়ার আউটসোর্সিং ঠিকাদার শ্রমিকদের বেতন বৃদ্ধি পেতে চলেছে আগামী ৯ আগস্ট থেকে। এতদিন অব্দি চুক্তির কর্মচারীরা সর্বনিম্ন ১১৭৬ টাকা ও সর্বোচ্চ ১২৬৬ টাকা বেসিক বেতন পেতেন। এবার তাদের ভিডিএ যোগ হওয়ায় তাদের বেতন ৩৮৯ টাকা বৃদ্ধি পাবে। এরফলে এই চুক্তির কর্মচারীদের এবার সর্বনিম্ন বেতন হবে ১৪৩১ টাকা ও সর্ব্বোচ বেতন হবে ১৫৫০ টাকা।

Advertisements

BCCL, ECL, CCL, WCL, SECL, MCL, NCL CMPDI, NEC হল কোল ইন্ডিয়ার সহযোগী সংস্থা। এতে কর্মরত প্রায় ৯০ হাজারের বেশি চুক্তিবদ্ধ শ্রমিকরা বর্ধিত ভিডিএ এর সুবিধা পাবেন। মজুরি নিষ্পত্তির অধীনে গঠিত যৌথ কমিটির বৈঠকে কলকাতা-ভিত্তিক কোলেন্ডিয়ার সদর দফতরে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোল ইন্ডিয়ার সভায় সভাপতিত্ব করেন ডিপি বিনয় রঞ্জন। সকলের সহমতে চুক্তিবদ্ধ শ্রমিকদের বেতন বৃদ্ধি প্রসঙ্গ নিয়ে সম্মতি জানানো হয়।

Advertisements

এতদিন DA ছাড়া অদক্ষ চুক্তি কর্মীদের প্রতিদিন ৭৮৭ টাকা, আধাদক্ষ কর্মীদের ৮১৭ টাকা প্রতিদিন, দক্ষ কর্মীদের ৮৪৭ টাকা প্রতিদিন এবং উচ্চদক্ষ চুক্তি কর্মীদের প্রতিদিন ৮৭০ টাকা বেসিক বেতন দেওয়া হত। এই ভিডিএ-র মাধ্যমে ৯ আগস্টের পর থেকে প্রতিদিন অদক্ষ চুক্তি কর্মীদের ১০৪২ টাকা, আধা দক্ষ কর্মীদের ১০৮২ টাকা, দক্ষ কর্মীদের ১১২২ টাকা এবং উচ্চ দক্ষ চুক্তি কর্মীদের ১১৬২ টাকা বেসিক বেতন দেওয়া হবে।

Advertisements
whatsapp logo
Advertisements