Bengali SerialHoop Plus

Gourab Chatterjee: উত্তম কুমারের নাতি হয়েও চরম লজ্জার মুখে পড়তে হয়েছিল গৌরবকে

দাদু ছিলেন মহানায়ক। শুধু মহানায়ক নন, বাঙালির অনুভূতি ছিলেন কালজয়ী অভিনেতা উত্তম কুমার (Uttam Kumar)। একটা প্রজন্ম একটি অভিনেতাকে নিয়েই ছিলেন সিনেমা-পাগল। একদিকে জনপ্রিয়তা, অন্যদিকে ভক্তি- সবে মিলে উত্তম কুমার বাঙালির মনের বৈকুণ্ঠে স্থান পেয়েছিলেন। তবে এখন সশরীরে নেই উত্তম কুমার, অভিনয়ে রয়েছেন মহানায়কের নাতি গৌরব চট্টোপাধ্যায় (Gourab Chatterjee)। বাংলা টেলিভিশনের পর্দায় তিনি এক জনপ্রিয় নায়ক। কিন্তু এই নায়কের জীবনে ঘটেছিল এমন একটি ঘটনা, যা অত্যন্ত লজ্জাজনক। অভিনেতা নিজের মুখে স্বীকার করলেন সেই কথা।

অভিনেতা গৌরব চট্টোপাধ্যায় একটি সাক্ষাৎকারে স্বীকার করেছেন যে তাকে ছোটবেলায় একটি রেস্তোরাঁয় খেতে গিয়ে অপদস্থ হতে হয়েছিল। কারণটা অবশ্যই অর্থভিত্তিক। কিন্তু এমন অভিজাত পরিবারের সন্তান হয়েও এমন কেন ঘটল? যদিও বিষয়টি সেরকম নয়। অভিনেতা গৌরব চট্টোপাধ্যায় জানিয়েছেম যে ছোটবেলায় পুজোর সময় সব ভাইবোনেরা মিলে খেতে গিয়েছিলেন একটি রেস্তোরাঁয়। আর সেখানেই ঘটেছিল এই কান্ড। পেট ভরে খাওয়ার পর খাবারের বিল দেখে সকলের মাথায় পড়েছিল হাত। কারণ এই বিল মেটানোর ক্ষমতা ছিল না কারো। অভিনেতা বলেন, “তখন আমাদের সকলের কাছেই খুব কম টাকা থাকত। যেটুকু বাড়ি থেকে হাতখরচ পেতাম আর কী!”

এরপরেই ঘটে আসল ঘটনা। কারো কাছে টাকা না থাকায় সকলেই একদৃষ্টি তাকিয়েছিল গৌরবের দিকে। কারণ একমাত্র তিনিই ছিলেন সেখানে, যে এই বিল মেটাতে পারে। যার কারণ অবশ্য একটাই- তার জমানো গুপ্তধন। কিন্তু সেই গুপ্তধন আবার কি? অভিনেতা খানিকটা হেঁসেই বলেন, “সেই সময় সদ্য পাঁচ টাকার কয়েন বেরিয়েছিল। আমি জমাতাম। ব্যস এটুকুই। খাবার শেষে বিল দেখে সবাই দাবি করেছিল, আমি যদি আমার জমানো পাঁচ টাকাগুলো দিয়ে দিই। কিন্তু সেই টাকা দিতে আমি মোটেই রাজি ছিলাম না।” যদিও সেদিন অনেক কষ্টে সেই বিল মেটাতে হয়েছিল তাদের সবাইকে। অভিজাত পরিবারের হলেও তাদের সকলের জীবন যে এমন সাধারণ ছিল, তা বোঝা যায় এই ঘটনায়।

প্রসঙ্গত, বাংলা ধারাবাহিকে একটি অতি পরিচিত মুখ হলেন গৌরব চট্টোপাধ্যায়। সম্প্রতি ‘গাঁটছড়া’ ধারাবাহিকে দেখা গেছে অভিনেতাকে। তবে তার জনপ্রিয়তা বৃদ্ধি পায় ‘করুণাময়ী রানী রাসমণি’ ধারাবাহিকের মাধ্যমে।

 

View this post on Instagram

 

A post shared by Gourab Chatterjee (@baruog)

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা